ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবি ক্যাম্পাস অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে মানববন্ধন

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫১ ৫ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৯:০৫ ৫ নভেম্বর ২০১৯

অপপ্রচারের মাধ্যমে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে অস্থিতিশীল করার পায়তারাকারীদের বিচার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বিভিন্ন বিভাগের কয়েক'শ শিক্ষার্থী অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে সেখানে বসেই অবস্থান কর্মসূচি পালন করে তাঁরা।

মানবন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের মান-মর্যাদা ক্ষুন্ন করতে যারা বিভিন্ন অপপ্রচার চালিয়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে তাঁদের বিরুদ্ধে আমাদের আজকের এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচি। আমরা সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে কোন নৈরাজ্য চাই না। আমরা শিক্ষার জন্য সুষ্ঠ ও সুন্দর পরিবেশ চাই। কিন্তু বিভিন্ন সময় আমরা লক্ষ্য করেছি ভাইস চ্যান্সেলর মহোদয় স্যার আসার পর থেকে একটি মহল ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছে। যাদের অনেকেই বিএনপি-জামায়াতপন্থী সংগঠন থেকে অনুপ্রবেশকারী। এরাই বিভিন্ন সময়ে মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচার করে ক্যাম্পাসকে অস্হিতিশীল করার অপকর্ম লিপ্ত রয়েছে।

এরাই বিভিন্ন মাধ্যমে বক্তব্য দিয়েছেন এবারের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগে নাকি এলাকাপ্রীতি-স্বজনপ্রীতি এবং নিয়োগ বাণিজ্য হয়েছে কিন্তু এর কোন দালিলিক প্রমাণ তাঁরা আমাদের দেখাতে পারে নাই। অথচ প্রশাসন বারংবার বিষয়টি নিয়ে সুস্পষ্ট ব্যাখ্যা দিলেও তাঁরা সেটি না মেনে শুধুমাত্র নিজেদের স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরোধিতা করে ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করতে চাচ্ছে। এ প্রশাসনের আমলে কোন নিয়োগ বাণিজ্য হয়নি বরং যারা নিয়োগ নিয়ে মিথ্যা অভিযোগ তুলেছে, তাদের বিরুদ্ধেই স্বজনপ্রীতি এবং জামায়াত শিবিরকে নিয়োগ দেয়ার অভিযোগ রয়েছে।

এছাড়াও ইতিমধ্যে, তাদের বিরুদ্ধে দুর্নীতি,পরীক্ষায় নম্বর জালিয়াতি এবং হুবহু একই প্রশ্নপত্রে একাধিকবার পরীক্ষা নেবার অভিযোগ পাওয়া গেছে।আর কিছু মিডিয়া বিএনপি-জামায়াত ও শিবিরের পৃষ্ঠপোষকতাকারী এসব শিক্ষকদের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে।এসব কুচক্রী মহলের অপপ্রচারের কারণে আমাদের সাধারণ শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষাসহ ক্যাম্পাসের উন্নয়ন ব্যাহত হচ্ছে।যারা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তাদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাঁদের বিচারের আওতায় নিয়ে আসার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, আবীর, মারুফ, বাবর, রাকিব, মরিয়মসহ আরও অনেকে।

কেআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি