ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

‘হিউম্যান-সেন্টারড ডিজাইন’ কর্মশালার স্বীকৃতি দিল ব্র্যাক ব্যাংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৮ ২১ আগস্ট ২০১৯ | আপডেট: ২১:২১ ২১ আগস্ট ২০১৯

কার্যকর ও উপযোগী আর্থিক সেবা ডিজাইন ও চালু করা জন্য ব্র্যাক ব্যাংক সব সময়ই গ্রাহকদের প্রয়োজন ও চাহিদা যথাযথভাবে অনুধাবন করতে চায়।এই ধারাবাহিকতায়ই মানুষের অর্থনৈতিক প্রয়োজনগুলো বুঝে সেই অনুযায়ী প্রোডাক্ট আর সার্ভিস পরিকল্পনায় সহযোগিতা গ্রহণের জন্য ব্র্যাক ব্যাংক যোগ দিয়েছে আন্তর্জাতিকভাবে স্বনামধন্য একটি কোম্পানি,যুক্তরাষ্ট্রের ক্লোভ ইফেক্ট আইএনসি’র সঙ্গে,যা আচরণগত গবেষণা,উদ্ভাবন ও পরিকল্পনায় একটি বিশেষজ্ঞ প্রতিষ্ঠান। 

প্রতিষ্ঠানটি জুলাই মাসে ব্র্যাক ব্যাংকের কর্মকর্তাদের জন্য আচরণগত গবেষণা এবং মানব-কেন্দ্রিক পরিকল্পনা পদ্ধতির বিষয়ক একটি বিশেষ কর্মশালা পরিচালনা করে।

মানব আচরণগত অর্থনীতি, জ্ঞানের মনস্তত্ত মানব-কেন্দ্রিক পরিকল্পনা এবং ব্যবহারিক আচরণ বিশ্লেষণ থেকে পাওয়া বিশেষ কিছু উপাত্ত আর প্রস্তাবনা নিয়ে কোম্পানিটি সাজিয়েছে এক অনন্য প্রশিক্ষণ কাঠামো। এটি কর্মকর্তাদেরকে সহায়তা করবে গ্রাহকদের প্রয়োজন আর স্বাচ্ছন্দ্যের বিষয়গুলো মাথায় রেখে অভিনব আর্থিক পণ্য ও সেবা নিয়ে এগিয়ে আসতে।

এই বিশেষ কর্মশালায় সফলভাবে অংশ নেয়া কর্মকর্তাদেরকে স্বীকৃতিস্বরূপ গত ৪ আগস্ট আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট প্রদান করা হয় ব্যাংকের ঢাকাস্থ প্রধান কার্যালয়ে।

সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ রিস্ক অফিসার চৌধুরী আখতার আসিফ, হেড অব জেনারেল সার্ভিসেজ ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ)তুষার কান্তি চাকমা, হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান, হেড অব অপারেশনস মুনিরুজ্জামান মোল্লা, হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, হেড অব হিউম্যান রিসোর্সেস বিলকিস জাহান, হেড অব লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট মেসবাহ উদ্দিন মুনতাসির এবং অন্যান্য কর্মকর্তারা।

একটি ভ্যালু বেইজড প্রতিষ্ঠানে হিসাবে, ব্র্যাক ব্যাংক বিভিন্ন ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামের মাধ্যমে কর্মীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করে থাকে এবং প্রশিক্ষণ খাতে প্রয়োজনীয় বিনিয়োগ করে। 
কেআই/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি