ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

১০ কোটি ডলারে ইয়েমেনে বিদ্যুৎ কেন্দ্র করবে আমিরাত

প্রকাশিত : ২২:৩৫ ১২ জুন ২০১৯ | আপডেট: ২২:৪০ ১২ জুন ২০১৯

ইয়েমেনে ১০ কোটি ডলার ব্যায়ে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করবে সংযুক্ত আরব আমিরাত। গতকাল মঙ্গলবার ইয়েমেনের বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সঙ্গে আমিরাতের খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ফাউন্ডেশন এ সংক্রান্ত এক চুক্তি স্বাক্ষর করে। এ চুক্তি ইয়েমেনে সংযুক্ত আরব আমিরাতের বিদ্যুৎ শক্তি উৎপাদনের যে কর্মকাণ্ড রয়েছে তার ধারাবাহিকতার একটি অংশ বলে জানায় আমিরাত সংবাদ সংস্থা।

সংবাদ সংস্থাটি জানায়, এ চুক্তিতে খলিফা ফাউন্ডেশনের সহ সভাপতি ও আরব আমিরাতের রাষ্ট্রপতির দপ্তরের ফেডারেল সুপ্রিম কাউন্সিলের আহমেদ জুমা আল জাবেরি ও ইয়েমেনের পরিকল্পনা ও আন্তর্জাতিক সহযোগীতা বিষয়ক মন্ত্রণালয়ের ড. নাজিব আর আইয়াজ স্বাক্ষর করেন। ইয়েমেনের প্রধানমন্ত্রী ড. মঈন আব্দুল মালেক এবং সংযুক্ত আরব আমিরাতে আন্তর্জাতিক সহযোগীতা বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রিম বিন ইব্রাহিম আল হাশেম এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খলিফা ফাউন্ডেশনের আল জাব্বি সাংবাদিকদের জানান, এ পাওয়ার প্লান্ট ইয়েমেনে বিদ্যুৎ খাতকে উন্নত করবে এবং ১২০ মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন করবে। এতে ইয়েমেনের ২৫ লক্ষ নাগরিক তাদের প্রত্যাশিত বিদ্যুৎ সুবিধা পাবে।

তিনি আরও বলেন, চুক্তির সিদ্ধান্তটি আরব আমিরাতের রাষ্ট্রপতি শাইখ খালিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইচ্ছা অনুযায়ী এবং আবুধাবির ক্রাউন প্রিন্স এবং আরব আমিরাতের সেনাবাহিনীর উপ প্রধান শেখ মোহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান, উপ প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির দপ্তর এবং খলিফা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের নির্দেশনা অনুযায়ী করা হয়েছে।

সূত্র: আমিরাত নিউজ এজেন্সি।

এমএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি