ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

১৫০ কি.মি পায়ে হেঁটে যাত্রা করেন রোভার স্কাউট গ্রুপ

ঢাকা কলেজ সংবাদদাতা 

প্রকাশিত : ০০:০১ ১১ ডিসেম্বর ২০১৯

সিলেটের চুনারুঘাট থেকে জৈন্তাপুর পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করার উদ্দেশে যাত্রা শুরু করেছেন ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চার রোভার।  

ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ তার কার্যালয়ে পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ঢাকা কলেজের রোভার স্কাউট দলটি ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত চুনারুঘাট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ-মোগলবাজার-সিলেট-জৈন্তাপুর এলাকায় প্রদক্ষিণ করবেন।

তারা হলেন ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার মো. রাজিব হোসেন, রোভার মো. আসাদুল্লাহ, রোভার শহিদুল ইসলাম শান্ত, রোভার জুয়েল মৃধা। ঢাকা কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে সিলেটের উদ্দেশে রওনা দেন চার সদস্যের এই দল। 

‘গাছ লাগান পরিবেশ বাঁচান’, ‘বাল্যবিবাহ রোধ করি, মাদককে না বলি’, ‘নিরাপদ সড়ক চাই’সহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক স্লোগান-সম্বলিত ব্যাজ ধারণ করে তারা হাঁটছেন।

যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে, সাধারণ জনগণের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা বাড়াতে বাল্যবিবাহ রোধ এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রচারণা চালাবেন।

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।
কেআই/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি