ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || শ্রাবণ ১ ১৪২৭

Ekushey Television Ltd.

১ জুন থেকে সীমিত আকারে খুলছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:০০ ৩০ মে ২০২০

করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খুলছে আগামী সোমবার (১ জুন)। শনিবার (৩০মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ড. আব্দুল আলীম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সীমিত আকারে আগামী ১ জুন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় খুললেও শুধুমাত্র গুরুত্বপূর্ণ কিছু প্রশাসনিক কার্যক্রম চালু করা হবে। প্রশাসন ভবনের গুরুত্বপূর্ণ শাখা, যেমন উপাচার্য,উপ-উপাচার্যদ্বয়,কোষাধ্যক্ষ দফতর, হিসাবব শাখা প্রকৌশল শাখা স্বাস্থ্যবিধি মেনে সচল করা হবে।

এর আগে শুক্রবার (২৯ মে) প্রথম দফায় বৈঠকে বসেন প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা। সেখানে ইউজিসি’র লিখিত নির্দেশনাকে পরামর্শ হিসেবে গ্রহণ করে ১৫ জুনের আগে ক্যাম্পাস না খোলার সিদ্ধান্ত গ্রহণ করে প্রশাসন।

তবে পরবর্তীতে ইউজিসি তাদের আগের নির্দেশনা প্রত্যাহার করে নেয়। ইউজিসি’র পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবগত করা হয়-ক্যাম্পাস খোলার বিষয়ে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় পরিস্থিতি বিবেচনা করে নিজেরা সিদ্ধান্ত গ্রহণ করবে।

ফলে কয়েক ঘণ্টার ব্যবধানে সিদ্ধান্ত পরিবর্তন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। তারা শনিবার (৩০ মে) পুনরায় প্রশাসনের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠকে বসে এবং সিন্ডিকেট সভা আহ্বান করে। যেখানে ক্যাম্পাস খোলার প্রশ্নে নাটকীয়তার সমাপ্তি ঘটিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসলো।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ ঠেকাতে গত ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি