ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

৭ নভেম্বর শুরু হচ্ছে গার্মেন্টস যন্ত্রাংশের আন্তর্জাতিক প্রদর্শনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫ ৩ নভেম্বর ২০১৯ | আপডেট: ২০:০৬ ৩ নভেম্বর ২০১৯

আগামী ৭ নভেম্বর থেকে রাজধানীর কুড়িলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে বস্ত্র ও পোশাকের মেশিনারি এবং এ সংক্রান্ত কেমিক্যালের চারদিনের আন্তর্জাতিক প্রদর্শনী। পঞ্চমবারের মতো আয়োজন হতে যাওয়া এ প্রদর্শনীতে এশিয়া ও ইউরোপের ১৪টি দেশ অংশ নিচ্ছে। 

এসব দেশ থেকে বস্ত্র ও পোশাক শিল্প, ডিজিটাল প্রিন্টিং, সাইন ইন্ডাস্ট্রি, পেপার প্রিন্টিং ও প্যাকেজিং শিল্পের সঙ্গে জড়িত সব ধরণের যন্ত্রপাতি, টেকনোলজি, এক্সেসরিজ উৎপাদনকারী, সরবরাহকারী ও আমদানিকারকরা অংশ নিচ্ছে। 

রোববার রাজধানীর বিজয়নগরের পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। এ সময় রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ ইমতিয়াজ প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রদর্শনীতে টেক্সটাইলের ডিজিটাল প্রিন্টিংয়ের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে। কেননা এখন বিশ্বব্যাপী মানুষের রুচির ও ফ্যাশনের পরিবর্তনের ফলে গতানুগতিক বস্ত্র ও পোশাকের মাধ্যমে ব্যবসায়ে টিকে থাকা কঠিন হবে। স্থানীয় উদ্যোক্তাদের এসব বিষয়ের সঙ্গে পরিচিত করানোর পাশাপাশি ক্রেতা ও সরবরাহকারীর মধ্যে যোগাযোগ বাড়ানোও প্রদর্শনীর উদ্দেশ্য। 

প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত প্রদর্শনী দর্শণার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. মোয়াজ্জেম, বাংলাদেশ ডিজিটাল প্রিন্টার্স ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাফর আহমেদ, রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের পরিচালক ফাতেমাতুজ জোহরা, টেক্সটাইল ফোকাস এর সম্পাদক এম এ ইসলাম রিয়াদ প্রমুখ। 

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি