ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

৯ দফা দাবিতে ইবি ছাত্র মৈত্রীর স্মারকলিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫ ২৫ আগস্ট ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)-এর পরিবহন ব্যবস্থায় গতিশীলতা আনয়নের লক্ষ্যে ৯ দফা দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শাখা ছাত্র মৈত্রী।

রোববার বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. রেজওয়ানুল ইসলামের কাছে এ স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীদের সংখ্যানুপাতে নিজস্ব পরিবহন বৃদ্ধি ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল  বন্ধের দাবি জানায় তারা। এছাড়াও কুষ্টিয়ার কাস্টম মোড়ে ক্যাম্পসের বাস টার্মিনালে শিক্ষার্থীদের জন্য আলাদা টয়লেট নির্মাণ, ক্যাম্পাসের বাস টার্মিনালে যাত্রী ছাউনি নির্মাণ, সকল গাড়িতে হেল্পার নিয়োগ, গাড়িতে রুটপ্ল্যান উল্লেখ রাখার দাবি জানায় তারা।

এদিকে গাড়িতে পরিবহন প্রশাসকের মুঠোফোন নাম্বার সম্বলিত স্টিকার লাগানো, শিক্ষার্থী অথবা শ্রমিক লাঞ্চিতের ঘটনায় তদন্তপূর্বক শাস্তির ব্যবস্থা ও ক্যাম্পাসের অভ্যন্তরে যানবাহনের গতিসীমা ১৫ কিলোমিটার নির্ধারণ করা দাবি জানিয়েছে শাখা ছাত্র মৈত্রী।

এবিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বলেন, ‘আমাদের দাবিগুলো সবগুলোই যৌক্তিক এবং সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে। আমরা চাই প্রশাসন দ্রুত এই সমস্যাগুলো সমাধানে পদক্ষেপ নিবে। যদি প্রশাসন কোনো প্রদাক্ষেপ না নেয় ছাত্র মৈত্রী পরবর্তীতে অন্য কোনো কর্মসূচী হাতে নিবে।’

স্মারকলিপি প্রদানের সময় সংগঠনের সভাপতি (ভারপ্রাপ্ত) আরিফুজ্জামান আরিফ ও সাধারণ সম্পাদক আব্দুর রউফসহ সাংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএইচ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি