ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৩ ১৪২৮

নড়াইলে এক সপ্তাহের লকডাউন শুরু

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৪, ২১ জুন ২০২১

করোনাভাইরাস প্রতিরোধে নড়াইল জেলাব্যাপী এক সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। রোববার (২০ জুন) রাত ১২টা থেকে এই লকডাউন কার্যকর হয়েছে। চলবে আগামী ২৭ জুন পর্যন্ত। এর আগে নড়াইলের পাঁচ এলাকায় এক সপ্তাহের লকডাউন শেষ হয় গত ১৯ জুন। 

নড়াইলে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় জেলাব্যাপী এই লকডাউনের সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

লকডাউন চলাকালে যাত্রীবাহী বাস, ইজিবাইক, থ্রি-হুইলারসহ সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শমিংমল, রেস্তোরাঁ, মুদি ও চায়ের দোকান ছাড়াও বিনোদনকেন্দ্র এবং কমিউনিটি সেন্টারগুলো বন্ধ রাখা হয়েছে। এছাড়া সাপ্তাহিক হাট ও গরুর হাটও বন্ধ থাকবে। 

তবে কাঁচা ও মাছের বাজার এবং ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চালু থাকবে। এছাড়া ওষুধের দোকান, ব্যাংকসহ জরুরি পরিসেবা চালু রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে কেউ বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে লকডাউন বাস্তবায়নে পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের (পিপিএম-বার) নেতৃত্বে শহরে সচেতনতামূলক মহড়া ও চেকপোস্ট বসানো হয়েছে। জেলা তথ্য অফিস থেকেও প্রচারণা চালানো হচ্ছে।

সিভিল সার্জন ডাক্তার নাছিমা আকতার জানান, নড়াইলে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল ৪৪ জনের করোনা শনাক্ত হয় জেলায়। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ৩১ জন, লোহাগড়ায় ১১ জন এবং কালিয়ায় দুইজন। 

এদিকে গতকাল পর্যন্ত নড়াইল জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৬৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৬৪ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ জনের।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি