ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

আবুধাবিতে ড. সালেহা কাদের ও কাজী ইফতেখারুল আলম তারেককে সংবর্ধনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮, ২৬ জুলাই ২০২২ | আপডেট: ২২:৩৭, ২৬ জুলাই ২০২২

সংযুক্ত আরব আমিরাতে সফররত বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ ও চেয়ারম্যান ড. সালেহা কাদের এবং একুশে টেলিভিশন এর রিপোর্টার, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক-কে সংবর্ধনা দিয়েছে প্রবাসী সন্দ্বীপবাসী (ইউএই)।

শনিবার (১৬ জুলাই) আবুধাবির মদিনা জায়েদ সুইজ গার্ডেন রেস্টুরেন্টে এই সংবর্ধনা ও নৈশভোজ এর আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সন্দ্বীপ অ্যাসোসিয়েশন (ইউএই) র সভাপতি মাস্টার আবুল বাশার। 

সন্দ্বীপ অ্যাসোসিয়েশন (ইউএই) র সাধারণ সম্পাদক মহিউদ্দিন মিঠুর সঞ্চালনায় যথাক্রমে বক্তব্য রাখেন একুশে টেলিভিশন এর রিপোর্টার কাজী ইফতেখারুল আলম তারেক এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ড. সালেহা কাদের। 

সংবর্ধনার জবাবে একুশে টেলিভিশনের সাংবাদিক কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, "মরুর বুকে এক টুকরো বাংলাদেশ দেখে আমি অভিভূত। আপনারা আমাদের দেশের অর্থনীতির রক্ত প্রবাহ সচল রেখেছেন। আপনাদের শ্রম-ঘাম আর ত্যাগের বিনিময়ে এই আরব ভূমি পেয়েছে নান্দনিক ঐশ্বর্য। এই বিশ্ব সভ্যতার আজকের উত্থানের পেছনে রয়েছে বাংলাদেশিদের অবদান।

তিনি আরও বলেন, আপনারা দেশের বাহিরে আমাদেরকে যে ভালোবাসা ও সম্মান দেখিয়েছেন সেটা মাথায় তুলে নিলাম। আপনাদের যেকোন প্রয়োজনে আমি নিজেকে নিয়োজিত রাখবো। কারণ আমি আপনাদেরই আপনজন। এই শহরে এসে আমার পিতার শরীরের ঘ্রাণ অনুভব করছি, কারণ আমার বাবা এখানে প্রবাস জীবন কাটিয়ে গেছেন। আপনাদের জন্য আমার জীবন উৎসর্গ রাখলাম।'

শিক্ষাবিদ ড. সালেহা কাদের প্রবাসী সন্দ্বীপবাসিদের লক্ষ্য করে বলেন, "আপনারা যেভাবে স্বজনদের ভালো রাখতে জীবনের সোনালি দিনগুলো উৎসর্গ করে যাচ্ছেন সেটা সর্বোত্তম আত্মত্যাগ। আপনারা অবসরে গেলে যেন কষ্ট না করেন সেজন্য সঞ্চয় করুন। এটি আপনাকে অবসরে সুরক্ষা দেবে। আপনাদের কষ্টার্জিত পাঠানো রেমিট্যান্সের কারণে দেশের রিজার্ভ ঠিক থাকে। এজন্য সন্দ্বীপের মানুষ জাতীয় অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখছে। আশা করছি। সরকার আমাদেরকে নৌপথে ভোগান্তি লাঘবের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সেতু করে দেবেন। সেই সুদিনের অপেক্ষায় আছি। আমি আপনাদের কল্যাণে নিজেকে সব সময় নিয়োজিত রাখতে প্রস্তুত আছি।'  

এছাড়া বক্তারা সন্দ্বীপের আর্থ-সামাজিক প্রেক্ষাপট, নৌ যাতায়াত, মাদকের ভয়াবহতা থেকে প্রবাসী সন্তানদের রক্ষা করার ব্যাপারে আলোচনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সন্দ্বীপ অ্যাসোসিয়েশন আবুধাবির সাবেক উপদেষ্টা মোজাম্মেল হোসেন, সন্দ্বীপ অ্যাসোসিয়েশন এর আবুধাবির সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ আবদুল মতিন, জাহাঙ্গীর কামাল, কাজী কবির, দেলোয়ার হোসেন, ওমর ফারুক, মিটু আফগানি, ব্যাবসায়ী মোহাম্মদ মাইন উদ্দিন, জাহাঙ্গীর আকাশ, লিংকন আফগানি, জীবন মজুমদার, জহির উদ্দিন বাব্র মহসিন, জিয়াউল করিম ইমন, মাসুম রাজ, মোহাম্মদ মামুন, রবিউল আলম, শাহাদাত হোসেন মিশু, শিহাব উদ্দিন রকি, জয়নাল, শিহাব কাদেরসহ শতাধিক সন্দ্বীপবাসী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এসময় যেন মরুর বুকে যেন এক টুকরো বাংলাদেশ রূপ নেয়।

কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি