ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জেদ্দায় প্রবাসীদের পাশে বঙ্গবন্ধু পরিষদ 

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৯, ৫ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব মারাত্মক ঝুঁকির মুখে চলছে লকডাউন ও কারফিউ। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও করোনার প্রাদুর্ভাবের কারণে বন্ধ রয়েছে সব ধরণের ব্যবসা থেকে শুরু করে অফিস আদালত। চলছে লকডাউন ও কারফিউ। 

এই অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংকে কাটছে দিন, অসহায় হয়ে পড়েছে প্রবাসী শ্রমজীবি মানুষগুলো, অনেকেই আছেন চাকরি হারিয়ে বিপদে, নারী শ্রমিক যারা সাপ্লাই কোম্পানিতে আছেন কাজ বন্ধ হওয়ার কারণে তাঁরাও আছেন বিপাকে। 

অসহায় বাংলাদেশি প্রবাসী শ্রমজীবি মানুষদের পাশে দাড়িয়েছেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা, তারা সৌদি আরবের আইন মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করছে। 

রোববার (৫ এপ্রিল) সকালে জেদ্দাস্থ আল বাউয়াদি কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে শতাধিক শ্রমজীবি প্রবাসীদের মাঝে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান তুলে দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দার সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূঁইয়া। তাদের নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রম যতদিন এই ভাইরাসের প্রাদুর্ভাব থাকবে ততদিন এই অসহায় প্রবাসীদের পাশে থাকবেন বলে জানিয়েছেন তাঁরা।

সভাপতি ইসমাইল হোসেন বলেন, আমরা মানুষ মানুষের জন্য, আমরা সবাই প্রবাসী আর আমরা যারা সচ্ছল আছি ও প্রবাসে আওয়ামী সংগঠন করি আমরা সব সময় অসহায় বাংলাদেশি প্রবাসীদের পাশে আছি সহায়তা করছি।

সাধারণ সম্পাদক আতাউর বলেন, মহামারি এই করোনায় প্রবাসে অনেক প্রবাসী এখন অসহায় আমরা চেষ্টা করছি মাত্র তাদের পাশে দাঁড়াতে, আমি প্রবাসে যারা সচ্ছল ও ব্যাবসায়ী আছেন তাদের আহ্বান করব আসুন আমাদের পাশে দাঁড়ান হাতে হাত মিলিয়ে সহযোগিতা করি। তিনি আরও বলেন, আমরা এই কার্যক্রম মাত্র শুরু করেছি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা পক্ষ থেকে এইটা চলবে যতদিন না এই মহামারী থেকে উত্তরণ হচ্ছি।

সহায়তা পেয়ে অনেক খুশি প্রবাসী নারী শ্রমিক মর্জিনা তিনি বলেন, আমরা সাপ্লাই কোম্পানির মাধ্যমে সৌদি আরবে মাদ্রাসায় ক্লিনারের কাজ করি, করোনা কারণে অনির্দিষ্ট কালের জন্য মাদ্রাসা বন্ধ হয়ে যাওয়ায় আমরা পড়েছি বিপাকে, কোম্পানি বেতন অল্প তাও দিচ্ছে দুই মাস পর পর এই অবস্থায় বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এই সহযোগিতা পেয়ে আমরা অনেক খুশি ।

আরেক প্রবাসী আলমগীর বলেন, আমি দেশ থেকে আসছি আজ দুই মাস, না আছে চাকরি না আছে টাকা, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা অসহায় প্রবাসীদের সাহায্য করছে শুনে আসলাম এবং সহায়তা পেয়ে আমি অনেক খুশি। 

এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র সভাপতি জমশেদ, অর্থ-সম্পাদক শাহা আলম সাফা, দপ্তর সম্পাদক হাসান আলি, প্রচার সম্পাদক আমজাদ হোসেন।

ত্রাণ বিতরণে সহায়তা করেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, মনির মির্ধা, আনোয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন, সোহেল কাজী, আব্দুর রাজ্জাক, খলিল, শাকিব, রফিকুল, ফজলুর রহমান, মাসুদ হোসেন, হাজী মহসিন, শাহজালাল মাস্টার, মহিউদ্দিন, জসীমউদ্দীন, মোখলেছুর রহমানসহ প্রমুখ।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি