ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জাতীয় পিঠা উৎসবে নারী মিলনমেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ২ মার্চ ২০২১

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ এর যৌথ উদ্যোগে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠাপোষকতায় একাডেমি প্রাঙ্গণে ২৩ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ২০২১ আয়োজন করা হয়েছে ১০ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব। বাঙালির পিঠার বৈচিত্র্যময়তা দৃষ্টিতে এলেই হৃদয়ে ভেসে উঠে গ্রাম বাংলার শিল্প মনস্ক নারীর মুখচ্ছবি। 

বাংলার নারীগণ শিল্প বিকশিত করেছেন হরেক রকম নকশী পিঠার অনন্য শিল্পকর্মে। ঐতিহ্যের এই শিল্পকর্ম নিয়ে মুখরিত জাতীয় পিঠা উৎসব অঙ্গন। ১০ দিনব্যাপী আয়োজনের ধারাবাহিকতায় আজ ১৭ ফাল্গুন-১৪২৭ মঙ্গলবার (২ মার্চ) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে নারী মিলন মেলার আয়োজন করা হয়।

এ সময় মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট্ কথা সাহিত্যিক সেলিনা হোসেন। আয়োজনে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(সাংস্কৃতিক ঐতিহ্য) সাবিহা পারভীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সভাপতি ফাল্গুনী হামিদ, বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউট এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এবং সংস্কৃতি প্রতিমন্ত্রীর সহধর্মিনী ড. সোহেলা আক্তার।

এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম এবং নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা করিম। 

আজকের এই নারী মিলনমেলায় উপস্থিত সকল নারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সম্মানিত আহ্বায়ক লিয়াকত আলী লাকী এবং একাডেমির সচিব ও জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব মো. নওসাদ হোসেন।

নারী মিলনমেলায় নারীদের অনুভুতি প্রকাশ শেষে জাতীয় পিঠা উৎসব ২০২১ এর প্রতিদিনের ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক আয়োজন সংগীত, নৃত্য, আবৃত্তিসহ বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি