ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২২ অক্টোবর ২০১৭

মঞ্চনাটক বাংলা সংস্কৃতির একটি অন্যতম অংশ। অসাধারণ মঞ্চনাটকগুলো এদেশের সংস্কৃতিমনা মানুষদের সবসময় বিনোদন দিয়ে গেছে এবং নিয়মিত সংস্কৃতি চর্চার সাথে সংযুক্ত রেখেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) প্রতিষ্ঠালগ্ন থেকেই বাঙালি সংস্কৃতির সব শাখার সঙ্গে সাধারণের এক আত্মিক সেতুবন্ধন তৈরি করে আসছে।

এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে আজ ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ৩ দিনব্যাপী ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব’ এর আয়োজন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়েছে। নাট্যে ৎসব উপলক্ষ্যে দেশের সেরা তিনজন তরুণ নাট্য ব্যক্তিত্বকে সম্মাননাও প্রদান করবে সংগঠনটি।

উৎসব উদ্বোধন করবেন বাংলাদেশের খ্যাতিমান নাট্য ব্যক্তিত্ব আফসার আহমদ। সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী।

নাট্যোৎসবের প্রথম দিন ময়মনসিংহের নাট্যদল ‘বঙ্গলোক` এর নাটক ‘রূপচান সুন্দরীর পালা‘, দ্বিতীয় দিন সংস্কার নাট্যদলের বিশেষ নাটক ‘বশীকরণ’ এবং উৎসবের শেষ দিনে ‘প্রাঙ্গণে মোর` নাট্যদলের আয়োজনে ‘কনডেমড সেল` নাটক মঞ্চায়িত হবে। প্রতিটি নাটকই শুরু হবে বিকাল পাঁচটা থেকে।

প্রাচ্যনাটের প্রতিষ্ঠাতা আজাদ আবুল কালাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্ট্যাডিস বিভাগের শিক্ষক ও নাট্য ব্যক্তিত্ব তিতাস জিয়া এবং প্রাঙ্গণে মোর নাট্যদলের রামিজ রাজু-কে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।

 

 

এসএ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি