ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

বিরল রোগে আক্রান্ত মামুন বাঁচতে চায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৮, ১৭ জুলাই ২০২১

তরুণ মামুন মিয়া

তরুণ মামুন মিয়া

বাংলাদেশ স্কাউটসে শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন করা জামালপুর জেলার সরিষাবাড়ীর তরুণ মামুন মিয়া বাঁচতে চায়। সরিষাবাড়ী পৌরশহরের ৫ নম্বর ওয়ার্ডের কামরাবাদ গ্রামের দিনমজুর দুলাল মিয়ার পুত্র মামুন মিয়া দীর্ঘদিন ধরে Irritable Bowel Syndrome (IBS) রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন ডাক্তারের শরণাপন্ন হয়েছেন। পরবর্তীতে ডাক্তারদের দেয়া মেডিকেল রিপোর্টে Anal Fissure রোগের বিষয়টি উল্লেখ করা হয়। 

মামুনের সাথে কথা বলে জানা যায়, প্রায় ৮ মাস যাবৎ বিরল এই (IBS) রোগে আক্রান্ত হয়ে অনেক ডাক্তার কবিরাজের শরণাপন্ন হওয়ার কথা। এ রোগের কারণে সাদা ভাত এবং ঝাল ছাড়া তরকারি ব্যতীত অন্য কিছু খেতে পারে না মামুন। যার ফলে তার শরীরের ওজন হ্রাস পেয়েছে ১৬ কেজি। বর্তমানে প্রতিদিন ২৫০ গ্রাম থেকে ৫০০ গ্রাম করে ওজন হ্রাস পাচ্ছে। শারীরিক ও মানসিকভাবে অনেক বেশি দুর্বল এবং অপুষ্টিহীনতা তার শরীরে দেখা দিচ্ছে।

দিনমজুর বাবার ছেলে মামুনের ভালো ডাক্তার দেখানোর সামর্থ্য না থাকায় কয়েকজন বন্ধু ও বড় ভাইদের কাছ থেকে আর্থিক সাহায্য নিয়ে ঢাকায় ডাক্তার দেখানো হয়। ডাক্তারদের মেডিকেল রিপোর্টে Anal Fissure রোগের বিষয়টি উল্লেখ করা হয়। ডাক্তারদের থেকে আগামী একমাসের মধ্যে অপারেশনের কথা বলা হয়। এতে মোট খরচ হিসেবে ১ লাখ টাকার কথা উল্লেখ করা হয়। যা দিনমজুর দুলাল মিয়ার পক্ষে কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। 

মামুন মিয়া বলে, শারীরিক ভাবে আমি খুবই দুর্বল হচ্ছি প্রতিদিন। আমার রোগের বিষয়টি নিয়ে বিভিন্ন মাধ্যমে ইউএনও স্যার, উপজেলা চেয়ারম্যান মহোদয়ের নিকট আবেদন করি। তারা আমাকে সমাজসেবা অফিসের মাধ্যমে আর্থিক সাহায্যের বিষয়টি বলেন। কিন্তু বর্তমানে লকডাউন ও করোনা পরিস্থিতিতে সেখান থেকে যতটুকু আর্থিক সাহায্য পাইনা কেনো, তা অনেক বেশি দেরি হয়ে যাবে। আমার এই রোগ থেকে আমি সবার সহযোগিতায় বাঁচতে চাই। 

এ বিষয়ে সরিষাবাড়ী রাণী দিনমণি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক (শরীর চর্চা) ও স্কুল স্কাউটস ইউনিট লিডার মো: জিয়াউল হক বলেন, মামুন খুবই শান্ত ও ভদ্র ছেলে। স্কুল ও কলেজ জীবনে স্কাউটিং, রোভার স্কাউটিং করা মামুন আজ খুবই অসুস্থ। দরিদ্র পরিবারের পক্ষে মামুনের চিকিৎসার ব্যয় বহন করা কষ্টসাধ্য। আমি সকল স্কাউটস সদস্যসহ অন্যান্য সবাইকে অনুরোধ জানাবো সকলের অংশগ্রহণের মাধ্যমে মামুনের চিকিৎসার প্রতি আর্থিক সাহয্যের হাত বাড়িয়ে দেওয়ার।

যোগাযোগ: ০১৭৮২৭৬৩৯১৩ (মোঃ মামুন মিয়া)
বিকাশ নাম্বার: ০১৭৮২৭৬৩৯১৩
নগদ: ০১৭৮২৭৬৩৯১৩

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি