ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪, ৩০ অক্টোবর ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩৩ জন; যা আগের দিনের তুলনায় কমেছে ছয় শতাধিক। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২ লাখ ২১ হাজার ৪১৬ জন; যা আগের দিনের তুলনায় কমেছে ৮৫ হাজারের বেশি।

রোববার (৩০ অক্টোবর) সকালে কোভিডের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৫২ লাখ ৫৩ হাজার ২৪১ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫২৩ জন এবং মারা গেছেন ৫৮ জন। অন্যদিকে একইসময়ে প্রাণহানির শীর্ষে উঠে এসেছে রাশিয়া। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৭ জন এবং মারা গেছেন ৭৯ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ৩৩ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫২০ জন এবং মারা গেছেন ৭৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭২৩ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৯১ জন এবং মারা গেছেন ৩৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ৩১ জন। ব্রাজিলে মারা গেছেন ১১ জন এবং আক্রান্ত হয়েছেন ৯০১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ কোভিডকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

এমএম/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি