ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় আরও ১৭ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৫, ২৭ আগস্ট ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ১৮৮ জনে। নতুন ১৫ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৭১ জন। আর মৃত্যু হয়েছে ২৭ জনের।

বুধবার (২৬ আগস্ট) রাত সাড়ে ৯টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত জানিয়েছে।

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৫৫ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এরমধ্যে ১৭ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৮, আলমডাঙ্গায় ৬ জন ও দামুড়হুদা উপজেলায় ৩ জন। নতুন আক্রান্তরা হোম ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৬০৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ২২০ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ১৩ জনের।

আলমডাঙ্গায় আক্রান্ত ২৫৮ জনের মধ্যে সুস্থ ১৯৫ জন। মারা গেছে ৮ জন। দামুড়হুদায় ২০৪ জন আক্রান্তে ইতিমধ্যেই ১৬৯ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৫ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ১১৭ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৭ জন ও মারা গেছে ১ জন।

গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

তবে নমুনা প্রদানের ৩ দিন পরে রিপোর্ট আসায় আক্রান্ত অনেকে অবাধে ঘুরে বেড়িয়েছেন। ফলে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি বৃদ্ধি পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তবে দায় নিচ্ছেন না কেউই। ফলে সচেতন মহলের মাঝে মারাত্মক ক্ষোভ দেখা দিয়েছে।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ‘করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি