ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

নগরে গড়ে ওঠা চা বাগানে ভিড় (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৫, ১৯ আগস্ট ২০২০

করোনার কারণে অনুমতি নেই। তারপরও সিলেটের মানুষ ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন স্থানে। পরিচিত পর্যটন স্পট ছাড়াও নগরে গড়ে ওঠা চা বাগানের ওয়াকওয়েতে মানুষের ভিড় বেড়েছে। তাদের অনেকেই মানছে না কোনো স্বাস্থ্যবিধিও। 

উৎসব-পরব ছাড়াও দেশ-বিদেশের পর্যটকদের আনাগোনোয় প্রায় প্রতিটি দিনই মুখরিত থাকতো জাফলং, বিছনাকান্দি, সাদাপাথর, রাতারগুলসহ বিভিন্ন পর্যটন স্পট। কিন্তু করোনার কারণে চার মাস এসব স্পটে পা পড়েনি পর্যটকদের। তবে এখন পাল্টাছে দৃশ্যপট। আসছেন অনেকে।

চা বাগান দেখে দর্শনার্থীরা জানান, আমরা মুগ্ধ, সিলেটের চা বাগান ছাড়াও অন্যান্য পর্যটন স্পটে ও মানুষের ভিড় বাড়ছে।

পর্যটন স্পটে বেড়াতে আসা সিলেটের স্থানীয় এক বাসিন্দা জানান, সিলেটের বাইরে অবস্থানরত বন্ধুদের নিয়ে আমরা এখানে বেড়াতে এসেছি। 

স্বাস্থ্যবিধি নিয়ে তিনি বলেন, করোনার সংক্রমন যখন প্রকট ছিল তখন স্বাস্থ্যবিধি মানলেও এখন আগের মতো আর কেউ স্বাস্থ্যবিধি মানছেন না।

শহরের ভেতরে তারাপুর চা বাগানের পাহাড়ি ছড়ার উপর নির্মাণ করা হচ্ছে ওয়াকওয়ে। প্রকৃতির সঙ্গে মিশে যেতে প্রতিদিন ওই এলাকায়ও ভিড় করেন দর্শনার্থীরা।

স্থানীয় প্রশাসন বলছে, স্পটগুলো এখনো উন্মুক্ত করে দেয়া হয়নি। এরপরও মানুষ এসব স্পটে এলে যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে নজর দেয়া হচ্ছে।

সিলেট গোয়াইনঘাট ইউএনও নাজমুস সাকিব বলেন, প্রশাসন থেকে উন্মুক্ত করে দেওয়া হয়নি, তারপরও অন্য জায়গা থেকে কেউ ভ্রমণে আসলে স্থানীয়রা তাদেরকে ঘুরতে সাহায্য করে, পর্যটকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বাস্থ্যবিধি না মানায় জাফলং পর্যটন স্পটে কয়েকজন পর্যটককে জরিমানাও করা হয়েছে।

এসইউএ/এমবি


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি