ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

কুমিল্লায় সাংবাদিক হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২, ১৭ এপ্রিল ২০২২ | আপডেট: ১১:৫৪, ১৭ এপ্রিল ২০২২

নিহত রাজু। ফাইল ছবি

নিহত রাজু। ফাইল ছবি

কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন মো. রাজু (৩৫) নামে এক যুবক। সে সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি বলে নিশ্চিত করেছে র‌্যাব।

শনিবার (১৬ এপ্রিল) রাতে কুমিল্লা সদর উপজেলার গোলাবাড়ি সীমান্ত এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

র‍্যাব-১১ এর কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপজেলার গোলাবাড়ি সীমান্তে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যে যুবক নিহত হয়েছেন তিনি সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু। তিনি কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে।

তিনি আরও জানান, গোপন সংবাদের সংবাদের ভিত্তিতে শনিবার রাত দেড়টার দিকে কুমিল্লা সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের গোলাবাড়ি সীমান্ত এলাকায় অভিযানকালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মাদককারবারি রাজু গুলি চালাতে থাকে। পরে আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে রাজু গুরুতর আহত হয়। 

পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত ২টা ১৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব কর্মকর্তা।

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

হাসপাতালে যে মরদেহটি রয়েছে সে সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের হত্যা মামলার প্রধান আসামি রাজু বলে শনাক্ত করেন তার ছোটভাই হৃদয়। 

উল্লেখ্য, গত বুধবার (১৩ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রাজাপুর ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকারকে দুর্বৃত্তরা গুলি করে পালিয়ে যান। পরে রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় দুই যুবক বিজিবির সহায়তায় তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে নিহতের মা নাজমা আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামির তালিকায় রাজুর নাম ছিল এক নম্বরে। এজাহারভুক্ত অপর দুই আসামিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা বর্তমানে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রয়েছে।

পুলিশ বলছে, রাজুর বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি