ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মেগা প্রকল্পের মাল নিয়ে মোংলায় এলো বিদেশি দুই জাহাজ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ২৮ অক্টোবর ২০২৩

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারী ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে একসঙ্গে দুই জাহাজ। 

এরমধ্যে এম,ভি মিলেনা শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮ নম্বর জেটিতে এবং এম,ভি আন্কা স্কাই দুপুর ১টায় বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে। 

এই জাহাজ দুটি থেকে দুপুর ২টায় একসাথে পণ্য খালাসের কাজ শুরু হয়। পরে খালাসকৃত এ পণ্য সড়ক পথে নেয়া হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে। মোংলা বন্দর কর্তৃপক্ষ এই তথ্য জানায়। 

বিদেশি এই জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী জানান, ৯৩১ প্যাকেজের ১৫১৯ মেট্টিক টন ওজনের মেশিনারী ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে গত ৮ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে রাশিয়ান পতাকাবাহী জাহাজ 'এম,ভি মিলেনা'। জাহাজটি শনিবার বেলা সাড়ে ১১টায় মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে।

অপরদিকে ৪৪১ প্যাকেজের ১৪৫৩ মেট্টিক টন মেশিনারী ও ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ৩ অক্টোবর রাশিয়ার একই বন্দর (নভোরোসিয়েস্ক) থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ভানুয়াতু পতাকাবাহী জাহাজ 'এম,ভি আন্কা স্কাই'। আন্কা স্কাই আজ শনিবার দুপুর ১টায় মোংলা বন্দরের ৮নম্বর জেটিতে ভিড়ে।

রূপপুরের মালামাল নিয়ে আসা এই জাহাজ দুটি থেকে এদিন দুপুর ২টায় একসাথেই পণ্য খালাসের কাজ শুরু করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট  শিপিং এজেন্ট প্রতিনিধি সাধন কুমার চক্রবর্তী। 

তিনি বলেন, জাহাজ থেকে খালাস করে গুরুত্বপূর্ণ ও মূল্যবান এ মেশিনারী এবং ইলেকট্রিক্যাল পণ্য বন্দর জেটি নামিয়ে রাখা হচ্ছে। পরে এ পণ্য সড়ক পথে নেয়া হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।

এর আগে গত ৩ অক্টোবর এম,ভি ইয়ামাল অরলান আর তারও আগে গত ১৬ সেপ্টেম্বর এম,ভি স্যাপোডিলা রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি