ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

শার্শায় আদিবাসীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৮, ২৯ ডিসেম্বর ২০১৯

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় যশোরের শার্শা উপজেলায় শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ ও ছাগল প্রদান করা হয়েছে। 

রোববার দুপুরে শার্শা উপজেলা পরিষদ কমপ্লেক্স অডিটোরিয়ামে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী, শার্শা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ ও উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সভাপতি তপন কুমার।

উল্লেখ্য, যশোরের শার্শা উপজেলাধীন আদিবাসী সম্প্রদায়ের ২৫৫ জন ছাত্র-ছাত্রীদের মাঝে ৪ লাখ টাকার শিক্ষাবৃত্তি, প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত অধ্যায়নরত ১০০ শিক্ষার্থীর মাঝে ৩ লাখ ৫০ হাজার টাকার শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ, উপজেলার বিভিন্ন গ্রামে আদিবাসী সম্প্রদায়ের ক্লাবে ৫০ হাজার টাকার ফুটবল, ভলিবল, ক্রিকেট সামগ্রী, ব্যাটমিন্টন খেলার সামগ্রী প্রদান করা হয়েছে। 

এ সময় আদিবাসী সম্প্রদায়ের ২৫টি পরিবারের মাঝে ৫০টি ছাগল প্রদান করা হয়। এ ছাড়াও ৪ লাখ টাকা ব্যয়ে ১০টি পরিবারের ১০টি সুপেয় পানির গভীর নলকূপ স্থাপন, ৫ লাখ টাকা ব্যয়ে ১০টি পরিবারের মাঝে ১০টি সেমিপাকা স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন তৈরি করে দেওয়া হয়েছে। এসব হাতে পেয়ে খুশি এ অঞ্চলের আদিবাসী সম্প্রদায়ের লোকজন।

কেআই/এসি


 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি