ঢাকা, সোমবার   ০৪ মার্চ ২০২৪

দোহারে শিশুসহ ২৬ জন করোনা শনাক্ত 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:২৯, ২১ মে ২০২০

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় একদিনে শিশু, ১০ নারীসহ নতুন করে আরও ২১ করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, বুধবার রাতে পাওয়া পরীক্ষার ফলাফলে তারা নতুন করে ওই ২১ রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত হয়েছেন।

ডা. অনুপ জানান, নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে নতুন বান্দুরার হালদার পাড়া ও বণিক পাড়ার ১৮জন, বান্দুরা বাজারের ১ জন ও নয়নশ্রী ইউনিয়নের ২ জন। এদের নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে ডা. অনুপ জানান, সংক্রমনের ঝুঁকি এড়াতে  আক্রান্তদের স্বজনদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়াসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এদিকে দোহার উপজেলায় নতুন করে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন দুইজন। বৃহস্পতিবার দুপুর একটার দিকে এ বিষয়ে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন।

ডা. মো. জসিম উদ্দিন জানান, নতুন করে শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে চারজনের বাড়ি লটাখোলা ওয়ান ব্যাংক সংলগ্ন। তাঁরা গত (১৩ মে) বুধবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা লটাখোলা এলাকার সোমা সরকারের স্বজন। ওই বাড়ির আক্রান্ত চারজনের মধ্যে তিনজনই নারী ও একজন পুরুষ। এছাড়া আক্রান্ত অপরজনের বাড়ি রাইপাড়া এলাকায়। তিনি আরও জানান, আক্রান্ত পাঁচজনকেই নিজ বাড়িতে আইসোলেশনে থাকতে পরামর্শ দেয়া হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি