ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে আরো আক্রান্ত ৩, ডায়াগনষ্টিক লকডাউন

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৯, ২১ মে ২০২০

বাদাঘাট পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড ডক্টরস চেম্বার। ছবি- একুশে টিভি।

বাদাঘাট পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড ডক্টরস চেম্বার। ছবি- একুশে টিভি।

সুনামগঞ্জের তাহিরপুরে একটি প্রাইভেট ডায়াগনষ্টিক সেন্টারের ল্যাব টেকনেশিয়ান, নার্সসহ নতুন করে আরও তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২১ মে) রাত ৮টায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। 

আক্রান্তদের আপাতত হোম আইসোলেশনে রাখা হয়েছে উল্লেখ করে তিনি জানান, ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পাঠানোর পর বৃহস্পতিবার সন্ধ্যায় সেখান থেকে জানানো হয়, এ উপজেলায় নতুন করে তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আক্রান্তরা হলেন- মধ্যে তাহিরপুর উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের চাউল পট্রির (মাটিকাঁটা গ্রামের কয়লা ব্যবসায়ী আব্দুল কুদ্দুছের মালিককানাধীন) মক্কা টাওয়ারের দ্বিতীয় তলাস্থ বাদাঘাট পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড ডক্টরস চেম্বারের ২৪ বছর বয়সী একজন ল্যাব টেকনেশিয়ান (পুরুষ), উপজেলার সদরের মধ্য তাহিরপুর গ্রামের ৩১ বছর বয়সী (পুরুষ), অপরজন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২২ বছর বয়সী নার্স। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত তাহিরপুর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১২ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন আরো জানান, আক্রান্ত নার্সের সংস্পর্শে স্বাস্থ্য কর্মী, রোগী বা পরিবারের অন্য যারাই তার সংস্পর্শে এসেছিলেন তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে রিপোর্ট প্রাপ্তির পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বৃহস্পতিবার রাতে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী ও থানার ওসি মো. আতিকুর রহমান জানান, স্বাস্থ্যবিধি অনুযায়ী আক্রান্তদের নিজ নিজ বাসায় হোম আইসোলেশনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

তারা আরো জানান, উপজেলার বাদাঘাট বাজারের মক্কা টাওয়ারের বাদাঘাট পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড ডক্টরস চেম্বারে আক্রান্ত কর্মরত ল্যাব টেকনেশিয়ানের সহকর্মী, স্বাস্থ্যকর্মী, রোগীসহ যারা যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হবে। এমনকি বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ওই ডায়াগনষ্টিক সেন্টার লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি