ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলা লগডাউন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৬, ৮ জুন ২০২০

করোনা সংক্রামণ ও মৃত্যুর হার বৃদ্ধি হওয়ায় নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলাকে লগডাউন ঘোষণা করা হয়েছে। আগামিকাল মঙ্গলবার (৯ জুন) সকাল ৬টা থেকে লগডাউন চলবে ২৩ জুন পর্যন্ত। আজ সোমবার বিকালে জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। 

লগডাউন চলাকালীন, এই দুই উপজেলা থেকে কোনো মানুষ অন্য উপজেলায় যাতায়াত করতে পারবে না। আভ্যন্তরে বন্ধ থাকবে সকল প্রকার যানবাহন। তবে খাদ্য, ডাক ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী যানবহন, চিকিৎসক, পুলিশ ও গণমাধ্যমকর্মীদের বহনকারি যানবাহন চলবে। 

এছাড়া মুদি দোকান সপ্তাহে দুইদিন রোববার ও বৃহস্পতিবার এবং কাঁচা বাজার সপ্তাহে তিনদিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকাবে। ফার্মেসী খোলা থাকবে জোন ভিত্তিক। কাচা বাজারের জন্য নির্ধারিত স্থান করে দেওয়া হবে এবং ফার্মেসী কোন কোন এলাকায় কয়দিন করে খোলা থাকবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করেন গণবিজ্ঞপ্তিতে। 

জেলায় সংক্রামণের হার নিয়ন্ত্রণে রাখতে গতকাল রোববার বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই দিন জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রশাসক প্রশাসক তন্ময় দাস এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ, জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোমিনুর রহমান। এছাড়া বিভিন্ন পৌর মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ীক নেতা, সেনাবাহিনী, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকবৃন্দও উপস্থিত ছিলেন।
কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি