ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হিলিতে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৬, ১৪ জুন ২০২০ | আপডেট: ১৮:৩৮, ১৪ জুন ২০২০

'মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গিকার প্রতি ইঞ্চি জমির সদ্বব্যবহার' এই স্লোগানে করোনা কালীন সময়ে নিজেদের উৎপাদিত সবজি দিয়ে পুষ্টি চাহিদা পূরণ ও মানুষের বাজারে যাওয়া কমাতে দিনাজপুরের হিলিতে কৃষক-কৃষানীদের মাঝে বিভিন্ন ধরনের সবজি বীজ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

২০১৯-২০ অর্থবছরের খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় পারিবারিক সবজি ও পুষ্টিবাগান স্থাপনের লক্ষ্যে রবিবার দুপুর দেড়টায় হাকিমপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে কৃষক-কৃষানীদের মাঝে এই সবজির বীজ বিতরণ করা হয়। উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম তাদের মাঝে বীজ বিতরণ করেন। সেখানে উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা নাজনীনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। এসময় কৃষি অফিসের পক্ষ থেকে সবজি বীজ রোপনের বিভিন্ন বিষয় সম্পর্কে কৃষকদের অবহিত করেন।

হাকিমপুর উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা নাজনীন বলেন, করোনাকালীন সময়ে নিজেদের উৎপাদিত সবজি দিয়ে পুষ্টি চাহিদা পূরণ ও কৃষকদের বাজারে যাওয়া কমাতে পারিবারিক সবজি ও পুষ্টিবাগান স্থাপনের লক্ষ্যে কৃষকদের মাঝে বিভিন্ন ধরণের সবজির বীজ বিতরণ করা হয়েছে। সেই সাথে এই বাগান করতে সারসহ দেখাশোনা ও রক্ষনাবেক্ষনের জন্য প্রত্যেক কৃষককে ১ হাজার ৯৩৫ টাকা করে দেওয়া হয়েছে। আজ উপজেলার খট্টামাধবপাড়া ইউনিয়নের নির্বাচিত ৩২ জন কৃষকদের মাঝে এসব বিতরণ করা হয়েছে। আগামীকাল বোয়ালদাড় ও আলিহাট ইউনিয়নের আরো ৬৪ জন কৃষককে এই বীজ ও অর্থ বিতরণ করা হবে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি