ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

ঝালকাঠিতে ৩ চিকিৎসকসহ আক্রান্ত ২২

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৩, ২২ জুন ২০২০

ঝালকাঠি জেলায় করোনা আক্রান্তের পূর্বে রেকর্ড ভেঙ্গে গত ২৪ ঘন্টায় ২২ জনের করোনা পজেটিভ শনাক্ত ও ১ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এরইমধ্যে ঝালকাঠি সদরে ৮ জন, নলছিটিতে ৮ জন, রাজাপুরে ৩ জন ও কাঠালিয়া উপজেলা ১ জন নতুন করে করোনা পজেটিভ রোগী রয়েছে। 

এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪৭ জনে এসে দাঁড়িয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজাপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাহাজাবিন, নলছিটি হাসপাতালের ডাঃ জাবেদ ইগবাল ও ঝালকাঠি সদর হাসপাতালের ডেন্টাল টেকনিসিয়ান জ্যোতিষ সিকদার রয়েছে। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ার পর নমুনা পাঠানো আরও একজনের রিপোর্ট পজেটিভ আসায় করোনা মৃত্যু সংখ্যা ৬ জন বলে জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যে জানা গেছে।। 

সরেজমিন পরিদর্শনকালে জেলা ও উপজেলার শহর ও গ্রামাঞ্চলের হাট-বাজার ও জনবহুল এলাকা ঘুরে সাধারণ মানুষের মাঝে সামান্যতম স্বাস্থ্য সচেতনতাও লক্ষ করা যাচ্ছে না। গণপরিবহনসহ বিভিন্ন যানবাহনে প্রতিনিয়তই গাদাগাদি করে মানুষজনের যাতায়ত ও চলাচল করতে দেখা যাচ্ছে। শহরের যত্রতত্র ব্যবহৃত সুরক্ষা সামগ্রী ফেলে রাখলেও যথাযতভাবে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম লক্ষ্য করা যাচ্ছে না। জেলা প্রশাসন, পুলিশ সুপার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচার-প্রচারনা চালানো হলেও জনমনে তার প্রভাব পরছেনা।

অন্যদিকে করোনাভাইরাস সংক্রমণ শুরুতে জেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রত্যেক করোনা রোগীর বাসায় গিয়ে লকডাউন ঘোষণাসহ পরিবারের অন্যান্য সদস্যদের যেভাবে করোনা পরীক্ষার স্যাম্পল সংগ্রহ করতো বর্তমানে তার কোন কিছুই না করায় জনমনে চরম উদ্বেগ ও দুশ্চিতা ছড়িয়ে পরছে। প্রশাসনের তৎপরতায় এহেন ডিলেডালা ভাবের কারনে করোনা ভাইরাস শনাক্ত ব্যক্তিদের প্রতিবেশী ও মহল্লার বাসিন্ধারা সাংবাদিকদের কাছে তাদের ক্ষোভ ও আশংকা প্রকাশ করছে।  

এ ব্যাপারে গত সোমবার দুপুরে সর্বশেষ প্রতিবেদন জানানোর সময় জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান সংবাদিকদের বলেন, জনবল স্বল্পতা ও কীট সংকটের কারণে পর্যাপ্ত নমুনা সংগ্রহ করা যাচ্ছে না। বর্তমান পরিস্থিতিতে পর্যাপ্ত নমুনা সংগ্রহ করতে হলে জনবল ও কীট সরবরাহ বাড়ানো জরুরী বলে তিনি জানান।
কেআই/ 
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি