ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে আক্রান্ত আরও ৫১ 

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৫, ২৪ জুন ২০২০

সুনামগঞ্জ জেলার দশ উপজেলায় নতুন করে ৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৮ দশমিক ৮ শতাংশ। 

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৮৭৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১৪ জন। আর মৃত্যু হয়েছে ৫ জনের। মঙ্গলবার (২৩ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

নতুন আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ১২ জন ছাতক উপজেলায়। এছাড়াও সদরে ৭ , দোয়ারাবাজারে ৯, জগন্নাথপুরে ৭, দক্ষিণ সুনামগঞ্জে ২, জামালগঞ্জে ২, শাল্লায় ২, দিরাইয়ে ১, বিশ্বম্ভরপুরে ৩ এবং তাহিরপুর উপজেলায় ৬ জন।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, ‘মঙ্গলবার ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়।’

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার সুনামগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে ১৩ জনকে। থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৭ জন। আইসোলেসনে নেয়া হয়েছে ২৮ জনকে। এর মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে  ১ জন। আরোগ্য লাভ করেছেন আরও ৩২ জন। এ

ছাড়াও বিদেশ প্রত্যাগত আরও ২ জন প্রবাসী সুনামগঞ্জে এসেছেন। গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২ হাজার ৬৪৪ জন। মোট আইসোলেসনে গেছেন ৮২৩ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে গেছেন ৩৪ জন। অদ্যাবদি মোট কোয়ারেন্টাইনে এসেছেন ৫ হাজার ৯৪৪ জন। পাশাপাশি এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ৭৬৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১৭৬ জন।

উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। জেলায় করোনা চিকিৎসার জন্য মোট ১৩১টি বেড রয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি