ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৬ ১৪২৮

মোংলা বন্দরে ফর্কক্লিপ চাপায় এক শ্রমিকের মৃত্যু

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২২:১১, ২৮ জুন ২০২০

মোংলা বন্দর জেটিতে ফর্কক্লিপের চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম সন্তোষ মন্ডল (৩৫)। তার বাড়ী বাগেরহাটের রামপালে। রবিবার (২৮ জুন) দুপুরে সন্তোষ মন্ডল (৩৫) জেটির ৯ নম্বর ইয়ার্ডে রং দিয়ে মার্কিংয়ের কাজ করছিল। 

এ সময় হঠাৎ করে কন্টেইনার বহনকারী একটি ফর্কক্লিক সেখানে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বন্দরের ট্রাফিক বিভাগের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হক ওই শ্রমিককে দিয়ে জেটিতে দৈনিক মজুরিতে কাজ করাচ্ছিলেন। আর বন্দরের নিজস্ব ড্রাইভার মিজানুর রহমান টিটু ওই ফর্কক্লিপটি তখন চালাচ্ছিলেন। 

এ বিষয়ে বন্দরের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হকের কাছে জানতে চাওয়া হয় টেন্ডার ছাড়া সাধারণ বাহিরের শ্রমিক দিয়ে এ ধরণের (রং দিয়ে মার্কিং) কাজ করানো যায় কিনা-প্রশ্নের জবাবে তিনি বলেন,হয়তো করানো যায়, তা না হলে কর্তৃপক্ষ করায় কিভাবে। 

এ ঘটনায় বন্দরের যান্ত্রিক ও তড়িৎ বিভাগের ডেপুটি চীপ ইঞ্জিনিয়ার মাহাবুবুর রহমান মিনা বলেন,জেটির অভ্যন্তরে এক শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সোমবার (২৯ জুন) কাজ শুরু করবেন। এরপর প্রতিবেদন পাওয়ার পর ফর্কক্লিপ চালক মিজানুর রহমান টিটুর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আপাতত তাকে আমাদের নজরদারীতে রাখা হয়েছে। 

মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী বলেন,ফর্কক্লিপ চাপায় নিহতের লাশের ময়নাতদন্তের জন্য সন্ধ্যায় বাগেরহাট সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
কেআই/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি