ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্টস পণ্য যাচ্ছে বিদেশে

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৮, ১৭ সেপ্টেম্বর ২০১৯

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো তৈরি পোশাক রফতানি শুরু হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ৪০ ফিট কন্টেইনারে করে ৭’শ ৫০ বান্ডিলে ২০ হাজার ৫৬৮ পিচ টি শোয়েটার রফতানি করা হয়েছে। 

হংকং পতাকাবাহী এম ভি মার্কস ওয়ালগেস জাহাজে এ পণ্য রফতানি করা হয় বলে মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক ট্রাফিক মো. মোস্তফা কামাল জানান। মোংলা বন্দর দিয়ে এ পণ্য নিয়ে জার্মানের হামবার্গ বন্দরে জাহাজটি পৌঁছাবে বলেও জানান তিনি। 

মোস্তফা কামাল আরও জানান, মোংলা বন্দর দিয়ে তৈরি পোশাক রফতানির কার্যক্রম শুরু হওয়ায় এ বন্দরের গুরুত্ব বাড়বে। এর আগে এ বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য কখনও রফতানি হয়নি। তাই মোংলা বন্দরে সুযোগ-সুবিধার কথা চিন্তা করে রফতানিকারকরা এ বন্দর ব্যবহার করবে। গার্মেন্টস পণ্যও রফতানি বহুগুণ বৃদ্ধি পাবে বলে বন্দরের উর্র্ধ্বতন এ কর্মকর্তা জানান। 

মোংলা বন্দর দিয়ে প্রথমবারেরমতো গার্মেন্টস পণ্য রফতানি করা সিএন্ডএফ(কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট) শেখ রফিকুর রহমান বলেন,আগে কাস্টমসের মাধ্যমে তারা গার্মেন্ট পণ্য বিদেশে রফতানি করতো। কিন্তু মোংলা বন্দরের মাধ্যমে এবারই প্রথম। মূলত তাদের পরামর্শে বন্দর কর্তৃপক্ষ এ উদ্যেগ গ্রহণ করে বলে তিনি জানান।
 
দুপুরে বন্দর জেটিতে গার্মেন্টস পণ্য রফতানির সময় সংশ্লিষ্ট এজেন্ট ছাড়াও এ সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক ট্রাফিক মো.মোস্তফা কামাল,সহকারী ট্রাফিক ম্যানেজার মো. কুদরত আলী ও ট্রাফিক কর্মকর্তা মো.মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
কেআই/  


 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি