ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে পানিবন্দী লাখো মানুষ, শহরের ৯০ ভাগ বসতঘর পানির নিচে

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৭, ৩০ জুন ২০২০

সুরমা নদীর পানি কমলেও সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। উজানের ঢল ও বৃষ্টিতে পানিবন্দী হয়েছে লাখো মানুষ। নদীর পানি উপচে সুনামগঞ্জ শহরের প্রবেশ করায় পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৯০ ভাগ বসতঘর পানিতে নিমজ্জিত হয়ে আছে। ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

শহরে বেশির ভাগ সড়কে ৫ থেকে ১০ ফুট পানিতে নিমজ্জিত রয়েছে। নীচু এলাকার লোকজন ঘরবাড়ি ছেড়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। বন্যার পানিতে সড়ক ডুবে যাওয়ায় জেলা সদরের সঙ্গে তাহিরপুর, বিশ্বম্ভরপুর দোয়াবাজার ও জামালগঞ্জ উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। 

আজ পর্যন্ত জেলার ৯টি উপজেলার ৬১টি ইউনিয়ন বন্যাকবলিত হয়েছে। বন্যাকবলিত ৯টি উপজেলা ও ৪টি পৌরসভার ১২৭টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এতে ঠাই হয়েছে ১ হাজার ১৯৪টি পরিবারের। আর ক্ষতিগ্রস্ত হয়েছে ৬৬ হাজার ৮৬৯টি পরিবার।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় ৪১০ মেট্রিক টন চাল ও নগদ ২৯ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় চিড়া, মুড়ি, গুড় বিস্কুট, দিয়াশলাই, মোমবাতি, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়েছে। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি