ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় নতুন আরও ৫ জন করোনা আক্রান্ত 

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০০:১৬, ১৪ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩০৭ জনে। নতুন ৫ জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০১ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ৩ জন। নতুন ৩৪ সহ এ পর্যন্ত ২৩৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার রাত নয়টায়  সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ২৯ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৫ জনের  করোনা পজেটিভ এসেছে। আক্রান্ত  ৫ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩ জন ও দামুড়হুদা উপজেলায় ২ জন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ১১২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৬৭ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ১ জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ৮০ জনের মধ্যে সুস্থ ৫৬ জন, দামুড়হুদায় ৮২ জন আক্রান্তে ইতিমধ্যেই ৬০ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ২ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ৩০ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১৮জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে অবশ্যই মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি