ঢাকা, শনিবার   ১৩ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় আরও ৪৬ জন করোনায় আক্রান্ত 

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০০:৩১, ২১ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪৬জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪৬ জনে। নতুন ১০ জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৩৮ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ৫ জন। সোমবার রাত সাড়ে ১০টায়  সিভিল সার্জন  কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর(পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৮৪ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৪৬ জনের  করোনা পজেটিভ এসেছে। আক্রান্ত  ৪৬ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায়২৯জন,আলমডাঙ্গা উপজেলার ৯জন, দামুড়হুদা উপজেলায় ৫জন ও জীবননগর উপজেলায়৩জন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ১৯৭ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৭৯ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ২জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১০৩ জনের মধ্যে সুস্থ ৬২ জন, দামুড়হুদায় ১০৩ জন আক্রান্তে ইতিমধ্যেই ৬২ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ০৩ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ৪৩ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯ জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি