ঢাকা, শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪

ঈদে চুয়াডাঙ্গার ৫৪ হাজার পরিবার পাচ্ছে ভিজিএফ’র চাল 

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫১, ২৩ জুলাই ২০২০

আসন্ন ঈদুল আযহার আগে চুয়াডাঙ্গায় ৫৩ হাজার ৮২৫ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ করা হবে। যার পরিমাণ ৫৩৮ দশমিক ২৫০ মেট্রিক টন।

চার পৌরসভার মধ্যে চুয়াডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারের মাঝে ৪৬ দশমিক ২১০, আলমডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১ পরিবারে ৪৬ দশমিক ২১০, দর্শনা পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৩০ দশমিক ৮১০ এবং জীবননগর পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারের মাঝে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। 

পৌরসভার বাহিরে সদর উপজেলায় ৯ হাজার ২১০ পরিবারে ৯২ দশমিক ১০০,আলমডাঙ্গায় ৬ হাজার ৮৭৪ পরিবারে ৬৮ দশমিক ৭৪০, দামুড়হুদায় ১৭ হাজার ৯৫৫ পরিবারে ১৭৯ দশমিক ৫৫০ ও জীবননগর উপজেলায় ৪ হাজার ৩৮২ পরিবারের মাঝে ৪৩ দশমিক ৮২০ মেট্রিক টন চাল দেয়া হবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের মাধ্যমে প্রদত্ত চাল চার উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে  বিতরণ করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ অধিদপ্তর থেকে এ বরাদ্দ পাওয়া গেছে।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে গত ৯ জুলাই এ বরাদ্দ দেয়া হয়েছে। যা আগামী ২৮ জুলাইয়ের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করতে হবে।

এদিকে, করোনা নিয়ন্ত্রণ প্রতিরোধ কমিটির সভায় ঈদে ভিজিএফ’র চাল কোনক্রমেই রাতে বিতরণ করা যাবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

তিনি বলেন, ‘প্রকৃত অসহায় মানষেরা যাতে চাল পায়, সেজন্য দলীয় নেতৃবৃন্দের সাথে নিয়ে জনপ্রতিনিধিদের চাল বিতরণ করতে হবে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি