ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

চুয়াডাঙ্গায় করোনা শনাক্ত আরও ৭ জন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৪, ২৬ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫১৮ জনে। নতুন ৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬৯ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ৭ জন। রোববার (২৬ জুলাই) রাত সাড়ে ৯টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ১১ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৭ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তরা সবাই আলমডাঙ্গা উপজেলার এবং তারা হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে, জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ২৪৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৮ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ৩ জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১১৬ জনের মধ্যে সুস্থ ৭৪ জন। মারা গেছে ১ জন। দামুড়হুদায় ১১৫ জন আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই ৭৬ জন সুস্থ হয়ে ফিরেছেন ও মারা গেছেন ৩ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ৪৩ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১ জন। গত ১৯ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালি ফেরত এক যুবক।

সিভিল সার্জন এএসএম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি