ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

জন্মদিনের দাওয়াত দিয়ে অপহরণ, আটক ৩ 

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৮, ২৭ জুলাই ২০২০ | আপডেট: ১৬:৪০, ২৭ জুলাই ২০২০

নলছিটিতে জন্মদিনের দাওয়াতের কথা বলে আব্দুল জলিল খান নামের এক যুবককে বাখেরগঞ্জ থানাধীন মহেষপুর ব্রীজ সংলগ্ন এলাকায় অপহরণ করে একটি সংঘবদ্ধ চক্র ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মুক্তিপণের ৩০ হাজার টাকা প্রদানের সময় অপহরণকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় নলছিটি থানায় নামধারী ৭ জনসহ অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে অপহরণ, মুক্তিপণ দাবী ও আদায়ের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

অপহৃতের ভাই আল-আমিন খানের দায়েরকৃত এহাজার সূত্রে জানা যায়, গত ২১ জুলাই বিকেলে তার ভাই গোদন্ডা গ্রামের ফারুক খানের পুত্র জলিল খান স্থানীয় বিজি ইউনিয়ন একাডেমির মাঠে ফুটবল খেলছিল। এসময় কামদেবপুর গ্রামের মজিবর হাওলাদারের পুত্র সাগর হাওলাদার ও মাদারঘোনা গ্রামের হারুন হাওলাদারের পুত্র মোঃ জসিম হাওলাদার মোবাইল ফোনে কল দিয়ে জলিলকে একাডেমির গেটে আসতে বলে। গেটে পৌঁছলে এক বন্ধুর জন্মদিনের দাওয়াতে যাওয়ার কথা বলে তাকেও মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যায়।

মোটরসাইকেলে চড়ে তারা বাখেরগঞ্জ থানার মহেষপুর ব্রীজ সংলগ্ন এলাকায় পৌঁছলে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা মোঃ সালাউদ্দিন (২৮), মোঃ ইমরান বিশ্বাস (২২), মোঃ সালেহ রাব্বি (২২), মোঃ বনি হাওলাদার (২২), রাকিব জোমাদ্দার (২০)সহ অজ্ঞাত আরও কয়েকজন তাদের পথরোধ করে। কিছু বলার আগেই তারা জলিলকে মারধর করতে করতে রাস্তা থেকে কয়েকশ ফুট দূরের একটি বাগানে নিয়ে গেলে সাথে থাকা জসিম ও সাগর তাকে রেখেই ঘটনাস্থল ত্যাগ করে। 

এরপর অপহরণকারীরা জলিলের ভাই আল-আমিনের ব্যবহৃত ফোনে কল দিয়ে ডিবি পুলিশ পরিচয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে অন্যথায় জলিলকে ক্রসফায়ার দেয়ার হুমকি দেয়।

এদিকে, ফোনে হুমকি পেয়ে অপহৃতের স্বজনরা তাৎক্ষণিক ৩০ হাজার টাকা নিয়ে রাত আনুমানিক ১২টায় অপহরণকারীদের দেয়া ঠিকানা বাখেরগঞ্জ থানার বাংলা বাজারে পৌঁছায় এবং সেই টাকা হাতে দিয়ে বাকি টাকা পরের দিন দেয়া হবে বলে তার ভাইকে ফেরত চায়। হঠাৎ করে ওই স্থানে বাখেরগঞ্জ থানার টহল পুলিশকে দেখতে পেয়ে আল-আমিন দৌড়ে তাদের কাছে আসে ও ঘটনা খুলে বলে সাহায্য চায়। 

এ সময় অপহরণকারীরা দৌড়ে পালানোর চেষ্টা করলে পুলিশ সাদ্দাম, ইমরান ও রাব্বিকে আটক করতে সক্ষম হলেও বাকীরা পালিয়ে যায়। পরে বাখেরগঞ্জ থানার টহল পুলিশ আটকৃতদের নলছিটি থানা পুলিশের হাতে হস্তান্তর করে।

এ ঘটনায় অপহৃত জলিল খানের পরিবার বাদী হয়ে নলছিটি থানায় একটি অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগে কামদেবপুর গ্রামের মজিবর হাওলাদারের পুত্র সাগর হাওলাদার ও মাদারঘোনা গ্রামের হারুন হাওলাদারের পুত্র মোঃ জসিম হাওলাদার, মোঃ সালাউদ্দিন (২৮), মোঃ ইমরান বিশ্বাস (২২), মোঃ সালেহ রাব্বি (২২), মোঃ বনি হাওলাদার (২২), রাকিব জোমাদ্দার (২০)সহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। 

এ ব্যাপারে নলছিটি থানায় দায়েরকৃত মামলার তদন্ত অফিসার পুলিশের উপপরিদর্শক হুমায়ুন কবির জানান, এ বিষয়ে গত ২২ জুলাই একটি মামলা দায়ের হয়েছে। আটক তিন অপহরণকারীকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেফতারেও জোর চেষ্টা চলছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি