ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মাগুরায় প্রতারক চক্রের ১০ সদস্য গ্রেফতার 

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৯, ৩০ আগস্ট ২০২০

মাগুরার শ্রীপুর উপজেলার চরচৌগাছি গ্রাম থেকে ফেসবুক হ্যাকিং এবং বিকাশ প্রতারক গ্রুপের সক্রিয় ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৯টি সিপিইউসহ ডেস্কটপ কম্পিউটার, ১০টি মোবাইল সেট, ৭টি হার্ডডিস্ক ও ১টি ইন্টারনেট মডেম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, চরচৌগাছি গ্রামের চাঁদ আলী শেখের ছেলে মোহিদুল ইসলামকে (২০), আকিদুল শেখের ছেলে সবুজ শেখ (১৬), আজিজ শেখের ছেলে মিজানুর রহমান (১৮), ফজলে বিশ্বাসের ছেলে রানা বিশ্বাস (২৫), আতিয়ার বিশ্বাসের ছেলে হৃদয় বিশ্বাস (১৬), আখিল উদ্দিনের ছেলে জয় মাহমুদ (২২), মাগুরা সদরের কালিনগর কছুন্দি গ্রামের বকুল মোল্ল্যার ছেলে শান্ত মোল্ল্যা (১৬), রাজবাড়ী জেলার কালুখালীর বিল সুন্দরপুর গ্রামের রব মোল্ল্যার ছেলে সজিব হোসেন (১৮) ও বালিয়াকান্দি উপজেলার তালুকপাড়ার মোকছেদ আলী মন্ডলের ছেলে আলমগীর হোসেন (১৮)। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২৯ আগস্ট) দিবাগত রাত ১০টার দিকে অভিযান চালিয়ে চরচৌগাছি গ্রাম থেকে চাঁদ আলী শেখের ছেলে প্রতারক চক্রের দলনেতা মোহিদুল ইসলামকে  গ্রেফতার করা হয়। তার প্রাথমিক স্বীকারোক্তিতে বাকিদেরও আইনের আওতায় আনা হয়। 

তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন আইডি ও মোবাইল নম্বর ব্যবহার করে ফেসবুক আইডি হ্যাক এবং বিকাশ কোম্পানির গ্রাহকের টাকা প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে আসছিল। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান এই পুলিশ অফিসার। 
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি