ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাগুরায় যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর 

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৭, ১৩ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ০৮:৪০, ১৪ সেপ্টেম্বর ২০২০

মাগুরা শ্রীপুর উপজেলার ওয়াপদা বাস ষ্টান্ডে জেলা পরিষদের যাত্রী ছাউনি নির্মাণে বাধা দেওয়াকে কেন্দ্র করে পার্শ্ববর্তী মাঝাইল গ্রামের যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ৫টি বাড়িঘর ভাংচুর করেছে একই দলের প্রতিপক্ষ গ্রুপের লোকজন।

যুবলীগ নেতা এনামুল ইসলাম অভিযোগ করেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন রশিদ মুহিত এর লোকজন হামলা চালিয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম সরোয়ার মুনসহ স্থানীয় যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়ি ঘর ভাংচুর, নগদ টাকা, স্বর্ণাংকার লুট ও আসবাবপত্র ভাঙচুর করেছে।

যুবলীগ কর্মী মুক্তাদুর রহমান অভিযোগ করে বলেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নানা অপকর্ম প্রতিবাদ করার কারণেই এবং কেউ যাতে কুকর্মের ব্যাপারে মুখ না খোলে এ জন্যই বাড়ীঘরে ভাংচুর ও লুটপাট চালিয়েছে।

তিনি বলেন, চেয়ারম্যানের ভাই ভাতিজা ও উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ভাড়া করে নিয়ে এসে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম সরওয়ার মুনের বাড়ি, শ্রীপুর থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওহিদ শেখের বাড়ি, নাকোল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন মন্ডলের বাড়ি, নাকোল ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক এনামুল সর্দারের বাড়ি, নাকোল ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমীন শেখের বাড়িসহ একটি মক্তব ভাঙচুর করে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। 

মুক্তাদুর রহমান অভিযোগ করে আরও বলেন, ওয়াপদা বাজারের নিয়ন্ত্রণ নেয়া কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উভয় গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল এর সূত্র ধরে রোববার যাত্রী ছাউনির সূত্র ধরে অর্তকিত চেয়ারম্যান তার লোক দিয়ে মাঝাইল মান্দারতলা গ্রামে হামলা চালিয়েছে।

এ অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত দাবি করেন, সরকারী কাজে বাধা দেওয়ায় ও জেলা নেতৃবৃন্দের নামে অশ্লীন মন্তব্য করায় সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে এ হামলা করেছে।

ওয়াপদা বাজার কমিটির সভাপতি আব্দুস সালাম জানান, একটি যাত্রী ছাউনি নির্মানের জন্য স্থান নির্ধারন করা নিয়ে শনিবার বাজার কমিটির লোকজন প্রধান সড়ক থেকে বাজারের ভিতর যাতায়াতের জন্য ভ্যান প্রবেশের জন্য রাস্তা দাবি করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পঙ্কজ কুন্ডুর নিকট। সোমবার সরেজমিনে গিয়ে বিষয়টি বিবেচনার কথা ছিল। কিন্তু রোববারেই কেন কিছু লোকজন নিজ দলীয় লোকজনের বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটালো তা বুঝতে পারলাম না।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ জানান, রোববার সকাল ১০টার দিকে মাগুরা-ঢাকা মহাসড়কের ওয়াপদা বাস ষ্টান্ডে মাগুরা জেলা পরিষদ কর্তৃক যাত্রী ছাউনি নির্মাণের সময় দুটি পিলার জনস্বার্থে সরিয়ে করার দাবি করে স্থানীয় ছাত্রলীগ নেতা। পরে স্থানীয় আওয়ামী লীগের লোকজন তাদেরকে ধাওয়া করে কয়েকটি বাড়ি ভাঙচুর করেছে। পুলিশ মোতায়ন করার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি