ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাতকানিয়ায় অবাধে পাহাড় কাটার অভিযোগ

সৈয়দ আক্কাস উদদীন

প্রকাশিত : ১৬:১৬, ১৯ অক্টোবর ২০২০

পাহাড় কেটে অবৈধ বালু উত্তোলনের মহৌৎসব চলছে সাতকানিয়া  উপজেলার ছদাহা ইউনিয়নের আওতাধীন একাধিক পাহাড়ে। ব্যক্তিমালিকানাধীন অথবা সরকারি মালিকানাধীন কোন পাহাড় ও বাদ যাচ্ছে না পাহাড় খেকোদের কবল হতে। 

আজ ১৯শে অক্টোবর (সোমবার) সকাল ১১টায় তেমন একটি পাহাড় কেটে অবৈধ বালু উত্তোলনের  সন্ধান পাওয়া গেছে ছদাহা ইউনিয়নে।

অভিযোগটি ওঠেছে ছদাহার ৭নং ওয়ার্ডের মনুহরবাড়ির আহমদ হোসেনের ছেলে আবু তাহেরের বিরুদ্বে।

জানা যায়, একই এলাকার বদ মিস্ত্রী ও হাজি শহিদুল্লার ব্যক্তি মালিকানাধীন পাহাড়ে বিনা অনুমতিতে সরকারিদলের নাম বিক্রি করে পাহাড় কেটে বালু উত্তোলন করে যাচ্ছে দেদারসে যুবলীগের নামবিক্রি করা সেই আবু তাহের।

তাই বদ মিস্ত্রী আর হাজি শহিদুল্লাহ বাদী হয়ে গত (১০ই অক্টোবর)  একটি অভিযোগ দেন  সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরে  , পাহাড় কেটে  অবৈধ বালু উত্তোলন করে কোটিপতি বনে যাওয়া  ছদাহার সেই পাহাড় খেকু  আবু তাহেরের বিরুদ্ধ।

অভিযোগ সুত্রে ও এলাকাবাসী বরাতে জানা যায়,সাতকানিয়া উপজেলা যুবলীগের নাম বিক্রি করে এই আবু তাহের দীর্ঘকাল ধরে অবাধে পাহাড় কেটে গেলে ও প্রশাসন রহস্যজনক কারনে কোন ব্যবস্থা নিচ্ছেনা ফলে,তার কর্মকান্ড দিন দিন আরো বেপরোয়া হয়ে ওঠে।

তারা আরো জানান,পাহাড় কেটে মাটি বিক্রি এবং বালু বিক্রি এটা ছদাহা ইউনিয়নের নিয়মিত ঘটনা হলে ও  প্রশাসন তার কোন শক্ত ব্যবস্থা নিচ্ছেনা।

তবে উপজেলা ভূমিকর্মকর্তা আল বশিরুল আলম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা যখনি খবর পায় তখনি ঘটনাস্থলে গিয়েছি, গিয়ে কাউকে না পেলে বালি,মাটি গাড়ি জব্দ করেছি। ছদাহায় পাহাড় খেটে বালি উত্তোলন বিষয়টাতেও কাউকে ছাড় দেয়া হবেনা। এটা আমরা অভিযান চালবো। যেই জড়িত তার বিরুদ্বে আইনগত ব্যবস্থা গ্রহন করব।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি