ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে ওসি’র বিরুদ্ধে সাংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৪৬, ৪ নভেম্বর ২০২০

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধানের বিরুদ্ধে চাঁদাদাবী ও মিথ্যা মামলা দেয়াসহ নানান হয়রানির অভিযোগে সাংবাদ সম্মেলন করেছে উপজেলার বেলসাড়া গ্রামের অসীম হায়াত পাঞ্জাব ও তার পরিবার। 
 
বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবে বুধবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে অসীম হায়াতের বড় ভাই সাবেক ইউপি সদস্যসহ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অসীম হায়াত লিখিত বক্তব্যে বলেন, তিনি তার এলাকায় চোরাকারবারী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় একটি চক্র নিজেদের আড়াল করতে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এবং নামে বেনামে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ জমা দিচ্ছে। সেই অভিযোগে সম্প্রতি বালিয়াডাঙ্গী থানা কর্তৃপক্ষ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অসংখ্যবার তার বাড়িতে অভিযান ও তল্লাশী চালিয়ে হয়রানীর চেষ্টা করলেও তারা কোন ধরনের অবৈধ মালামাল উদ্ধার করতে পারেনি। এরপরও তাকে সমাজে হেও প্রতিপন্ন করার জন্য একটি চক্রের ইন্ধনে থানা কর্তৃপক্ষ তার বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়েছে।
 
সংবাদ সম্মেলনে অসীম হায়াত লিখিত বক্তব্যে আরো উল্লেখ করেন, গত ২৬ আগষ্ট থানা পুলিশ বালিয়াডাঙ্গী বাজারে ৩ হাজার ৬’শ পিচ ইয়াবাসহ অজ্ঞাত দুই ব্যক্তিকে আটক করে। পরে ওসি হাবিবুল হক প্রধান ও ওসি তদন্ত আতিকুর রহমান অর্থের বিনিময়ে আটকৃত মাদক ব্যবসায়িদের ছেড়ে দিলে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরে মামলা নিতে বাধ্য হয়। 

তিনি বলেন, বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান ও ওসি তদন্ত আতিকুর রহমান সম্প্রতি আমার কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবী করেন। কিন্তু আমি সে টাকা দিতে অস্বীকৃতি জানালে আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলাসহ বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে ।

অসীম হায়াত আরো জানান, ৩ লাখ টাকা না দিলে ক্রসফায়ারে তাকে মেরে ফেলারও হুমকি দিয়েছে ওসি। সম্প্রতি ১৫ হাজার ইয়াবাসহ এক যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। সেই মাদকের মামলায় তাকে জড়ানোর হুমকি দেন ওসি হাবিবুল হক প্রধান। এই ঘটনা গুলোকে কেন্দ্র করে ইতিমধ্যে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তিনি আবেদন জানিয়েছেন।

 তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে তার আবেদন এবং ঘটনার সুষ্ঠু তদন্তসহ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

এব্যাপারে বুধবার সন্ধ্যার আগে বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁর ফোনসেট বন্ধ পাওয়া যায়। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি