ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চৌহালীতে আওয়ামীলীগের বর্ধিত সভায় এমপিকে দুষলেন নেতা-কর্মীরা

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৫৩, ৫ নভেম্বর ২০২০

সিরাজগঞ্জের চৌহালীতে দীর্ঘ দিনের অবমুল্যায়ন ও উন্নয়ন বঞ্চিত আওয়ামীলীগের নেতা-কর্মীরা স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের প্রতি চাপা ক্ষোভ প্রকাশ করেছেন। নতুন করে ওয়ার্ড, ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠন কল্পে বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামীলীগের এক জনাকীর্ণ বর্ধিত সভায় তার উপস্থিতিতেই তৃনমুলের নেতারা নানা অভিযোগ তুলেছেন। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

দলীয় সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর চৌহালী উপজেলা আওয়ামীলীগকে যোগ্য নেতা-কর্মীদের নিয়ে ঢেলে সাজাতে বৃহস্পতিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে এই বর্ধিত সভার আয়োজন করা হয়। এতে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু নজির মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস। এসময় প্রধান বক্তা হিসেবে সিরাজগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যাপক ডাঃ হাবীবে মিল্লাত মুন্না, বিশেষ অতিথি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু ইউসুফ সুর্য্য, কে এম হোসেন আলী হাসান, যুগ্ন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক সরকার, জেলা যুবলীগের সাধারন সম্পাদক একরামুল হক, প্রমুখ উপস্থিত ছিলেন।  

বর্ধিত সভায় উমারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মন্ডল এবং খাসকাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম গণি মোল্লা বলেন, এমপি মমিন মন্ডলের বাবাও এর আগে এমপি ছিলেন তিনিও আমাদের নেতা-কর্মীদের যথাযথ ভাবে মুল্যায়ন করেননি। একই ভাবে এমপি হয়ে মমিন মন্ডল এলাকার সার্বিক উন্নয়নে যেমন ভুমিকা রাখেননি। তেমনি বঙ্গবন্ধুর মুল কান্ডারীদের দুরে রেখে তার পছন্দের নেতা-কর্মীদের দিয়ে কাজ করাচ্ছেন। তাই সার্বিক উন্নয়নে ভাটা পড়েছে নদী ভাঙ্গনে বিপর্যস্ত চৌহালী। 

বাঘুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ত্রান বিষয়ক সম্পাদক আব্দুল কাহহার বলেন, সরকারের উন্নয়ন বরাদ্ধ দলীয় নেতা-কর্মীদের সাথে সমন্বয় করা হয়না। এমপি তার পিএ তাজ উদ্দিন এর মাধ্যমে নিজস্ব লোকদের বরাদ্ধ দেয়ায় মুল নেতা-কর্মীরা বঞ্চিত থাকছে।
   
একই ভাবে এমপি মমিন মন্ডলের নানা সমালোচনা করে বক্তব্য রাখেন ঘোরজান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন শাহজাহান আলী, খাসপুখুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাসুম শিকদার সহ অন্যান্য নেতা। 

এ ব্যাপারে চৌহালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার জানান, বর্ধিত সভায় দলীয় নেতারা এমপির কর্মকান্ডের উপর ক্ষোভ ঝেড়েছেন, এটা সত্য। আসলে উন্নয়ন কর্মকান্ডের ক্ষেত্রে আমার সাথেও এমপি সাহেব তেমন কোন সমন্বয় করেন না। তার ব্যক্তিগত পিএ তাজ উদ্দিনকে দিয়েই সব কিছু পরিচালিত হওয়ায় নেতা কর্মীদের এই ক্ষোভের কারন। 
বর্ধিত সভায় দলীয় নেতা কর্মীদের আনিত অভিযোগ প্রসঙ্গ না টেনে সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মন্ডল বলেন, এমপি হবার পর থেকেই মানুষের পাশে রয়েছি। আগামীতে যে সম্মেলন গুলো হবে তাতে যেন অনুপ্রবেশ কারীরা স্থান না পায় সে দিকে সকলকে গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, উন্নয়নের জন্য প্রতিটি ইউনিয়নের চাহিদা পত্র নেয়া হয়েছে। যা আগামীতে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। 

অবমুল্যায়িত দলীয় নেতা-কর্মীদের ক্ষোভ প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস বলেন, বড় দলে কিছুটা মতনৈক্য থাকতেই পারে। তবে দলীয় নেতা-কর্মীদের অবমুল্যায়ন আমাদের ব্যাথিত করে। আগামীতে হাইব্রিড মুক্ত বঙ্গবন্ধুর চেতনায় উজ্জিবিত দেশ প্রেমিকদের নিয়েই সকল কমিটি করা হবে।  

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি