ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চাটখিলে বাল্যবিয়ে পণ্ড, কনের পিতার দণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৩, ১৯ নভেম্বর ২০২০

বাল্যবিয়ে পণ্ড হওয়ায় সহপাঠীদের উল্লাস

বাল্যবিয়ে পণ্ড হওয়ায় সহপাঠীদের উল্লাস

নোয়াখালীর চাটখিল উপজেলায় বাল্য বিবাহ পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় কনের পিতাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামে ঘটে এ ঘটনা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়- বৃহস্পতিবার দুপুরে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের তফদার বাড়ির আলি আহমদের অপ্রাপ্ত বয়স্ক মেয়ে সুমাইয়া আক্তারের সঙ্গে পার্শ্ববর্তী ইউনিয়নের এক যুবকের বিবাহের আয়োজন করা হয়।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আবু সালেহ মোহাম্মদ মোসা দুপুর ২টার দিকে কনের বাড়িতে অভিযান চালিয়ে এ বাল্যবিবাহ বন্ধ করে দেন। একইসঙ্গে বাল্য বিবাহ নিরোধ আইনে কনের পিতাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চাটখিল উপজেলা ইউএনও আবু সালেহ মোহাম্মদ মোসা বিষয়টি নিশ্চিত করে বলেন- বর আসার আগেই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিবাহ বন্ধ করে দেওয়া হয়। এসময় মেয়েটির পূর্ণাঙ্গ বয়সের আগে বিয়ে দিবেনা মর্মে মেয়ের পরিবারের কাছ থেকে অঙ্গীকার নেয়া হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি