ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৬, ১৭ ডিসেম্বর ২০২০

মামলার কপি

মামলার কপি

সত্য গোপন করে মনগড়া চিকিৎসা সনদ দেওয়ার অভিযোগে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ৬ জন চিকিৎসকের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আদালতে মামলা দায়ের করা হয়েছে।

সরাইল উপজেলার কালিকচ্ছ গ্রামের একটি মারামারির ঘটনার মামলায় জখমিদের প্রকৃত চিত্র গোপন করে মামলার আসামিদের দ্বারা প্রভাবিত হয়ে মনগড়া চিকিৎসা সনদ প্রদানের অভিযোগে সংক্ষুব্ধ সাজন রবিদাস বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন (সিআর-১০৫০/২০)।

যদিও বিজ্ঞ আদালতের হাকিম আয়েশা বেগম বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত এই মামলায় কোনও আদেশ দেননি।

মামলার আসামিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ এ.বি.এম মুছা চৌধুরী, ডাঃ মির্জা মোঃ সায়েফ, ডাঃ মোঃ সোলাইমান মিয়া, ডাঃ মোঃ ফাইজুর রহমান, ডাঃ খান রিয়াজ মাহমুদ ও ডাঃ রানা নূরুস শামস।

মামলায় বাদী সাজন রবিদাস অভিযোগ করেন, গত ১৭ সেপ্টেম্বর রাতে প্রতিপক্ষ দুস্কৃতিকারীদের দ্বারা তিনিসহ ৮ জন নারী-পুরুষ গুরুতর জখম হন। এ ঘটনায় তার ছেলে কলেজছাত্র মিঠুন রবিদাস বাদী হয়ে গত ১৮ সেপ্টেম্বর ১৬ জনকে আসামি করে সরাইল থানায় একটি মামলা দায়ের করেন (জিআর ২৫৮/২০)।

এই মামলায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক এ.বি.এম মুছা চৌধুরী, ডাঃ মির্জা মোঃ সায়েফ ও ডাঃ মোঃ সোলাইমান মিয়া পরস্পর যোগসাজশে এবং আসামিদের দ্বারা প্রভাবিত হয়ে জখমীদের প্রকৃত চিত্র গোপন করে গত ২০ সেপ্টেম্বর আদালতে সাদামাটাভাবে চিকিৎসা সনদ (এমসি) প্রদান করেন বলে তিনি অভিযোগ করেন। 

এসব চিকিৎসা সনদের বিরুদ্ধে মামলার বাদী মিঠুন রবিদাস আদালতে নারাজী আবেদন করলে বিজ্ঞ আদালত গত ৪ নভেম্বর এক আদেশে সিভিল সার্জনের মাধ্যমে মেডিকেল বোর্ড গঠন করে তিন দিনের মধ্যে পুনঃরায় চিকিৎসা সনদ প্রদানের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসককে নির্দেশ দেন।

আদালতের নির্দেশনা অনুযায়ী ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ফাইজুর রহমান, খান রিয়াজ মাহমুদ ও রানা নূরুস সামস দ্বিতীয় দফায় দেয়া চিকিৎসা সনদও পূর্বের সনদের সঙ্গে সামঞ্জস্য রেখেই গত ৩ ডিসেম্বর আদালতে চিকিৎসা সনদ (এমসি) প্রদান করলে সংক্ষুব্ধ বাদী সাজন রবিদাস বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ওই ঘটনায় সাজন রবিদাস গুরুতর আহত হলে তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রানা নূরুস শামস বলেন, শুনেছি আদালতে মামলার আবেদন করেছে। আমার যা বলার আদালতেই বলবো।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি