ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চাঁদাবাজির মামলায় নূর হোসেনসহ ৬ আসামিই খালাস

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৫, ১০ ডিসেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা একটি চাঁদাবাজির মামলায় খালাস পেয়েছেন আলোচিত সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনসহ ৬ জন। আজ বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ আদেশ দেন। 

এসয়ম নূর হোসেনসহ মামলার অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। একইসাথে আদালত আরও দু’টি মামলার রায় আগামী ৬ জানুয়ারী ধার্য করেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত কৌঁসুলি জাসমিন আহমেদ জানান, ২০১৩ সালে সিদ্ধিরগঞ্জের চিটাংরোড এলাকার ব্যবসায়ী ইকবাল হোসেন সিদ্ধিরগঞ্জ থানায় এই চাঁদাবাজির মামলাটি দায়ের করেন। মামলায় ইকবালের কাছে নূর হোসেন ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে অভিযোগ আনা হয়। নূর হোসেনের সহযোগীরা ইকবালের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে চাঁদার জন্য ভাংচুর করে। এ ঘটনায় আলোচিত সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন (৫০), সাজাপ্রাপ্ত আলী মোহাম্মদ (৪০), মোর্তুজা জামান (চার্চিল) (৩৮), শাহজাহান (৩৬) সহ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ও নূর হোসেনের ভাতিজা শাহজালাল বাদল (৩৫) ও তার সহযোগী বুলবুল ওরফে টুণ্ডা বুলবুলসহ মোট ৬ জনকে আসামি করা হয়। 

অতিরিক্ত কৌঁসুলি আরও বলেন- ২০১৪ সালে এই মামলায় তাদের বিরুদ্ধে চার্জশীট দেয় পুলিশ। আদালত এই মামলায় ৬ জন সাক্ষীর গ্রহণ ও শুনানি শেষ আজ রায় দিয়েছেন। রায়ে মামলা থেকে ৬ জনকেই খালাস দিয়েছেন। 

তবে নূর হোসেনের বিরুদ্ধে আরও যেসব মামলা আছে তার মধ্যে একটি চাঁদাবাজি ও একটি অস্ত্র আইনের মামলার রায়ের দিন ৬ জানুয়ারী ধার্য করেছেন আদালত।

এর আগে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, সকালে পুলিশ প্রহরায় একটি প্রিজন ভ্যানে নূর হোসেনসহ অন্য আসামিদের নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয়। 

এরপর আদালতের কার্যক্রম শেষে দুপুরে তাদেরকে কারাগারে নিয়ে যাওয়া হয়। তবে শাহজালাল বাদল জামিনে ছিলেন। আদালতে রায়ের সময় নূর হোসেনসহ মামলার অন্য ৬ আসামির সঙ্গে তিনিও আদালতে উপস্থিত ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি