ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ধামইরহাটে কনকনে শীতে ভোটের উত্তাপ

ধামইরহাট সংবাদদাতা

প্রকাশিত : ১১:৩৭, ২০ ডিসেম্বর ২০২০

তৃতীয় ধাপে পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর এবং দীর্ঘ ১৫ বছর পর হলেও এ বছরের শেষে নতুন আমেজে মেতে উঠেছে নওগাঁর ধামইরহাট পৌরবাসী। আর এ নির্বাচনকে ঘিরে মেয়র পদে প্রচার প্রচারণায় কোমর বেঁধে মাঠে নেমেছেন আওয়ামী লীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা।

দিনের শুরু থেকে মধ্যরাত অবধি মাঠেই কাজ করে যাচ্ছেন এসব প্রার্থী। মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও প্রচার-প্রচারণার মাধ্যমে গরম রাখছেন নির্বাচনী মাঠ। বিভিন্ন ধরনের সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে দল-মত নির্বিশেষে যোগ দিচ্ছেন তারা। 

এদিকে, সারাদেশের ন্যায় ধামইরহাটেও বইছে মাঝারী ধরণের শৈত্য প্রবাহ। আর এই শীতের মাঝেই বিশেষ করে সন্ধ্যার দিকে পৌর এলাকার দোকানগুলোতে উত্তপ্ত চায়ের কাপের সঙ্গে বইছে নির্বাচনের হাওয়া। এক কথায় বলতে গেলে- কনকনে এই শীতের মধ্যে চারদিকেই ছড়াচ্ছে ভোটের উত্তাপ।

নির্বাচন অফিস জানায়- নতুন বছরের ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ধামইরহাট পৌরসভায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোট গ্রহণ। প্রার্থীরা ৩১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। উক্ত মনোনয়ন যাচাই-বাছাইকরণ চলবে ৩ জানুয়ারি পর্যন্ত। কেউ যদি মনোনয়ন বাতিল করতে চান তাহলে ১০ জানুয়ারী পর্যন্ত প্রত্যাহার করার সুযোগ পাবেন। 

দলীয় সূত্রে জানা গেছে, ধামইরহাট পৌর নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে এবারও পূর্বের প্রার্থীরা দলীয়ভাবে সমর্থন পেয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বর্তমান মেয়র মো. আমিনুর রহমান ও বিএনপি থেকে নির্বাচন করবেন আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধূরী চপল। দলীয় সমর্থিত প্রার্থীরা ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বিভিন্ন মাধ্যমে প্রচারণায় এক ব্যস্ত সময় পার করছেন।

অপরদিকে আওয়ামী লীগ থেকে আরও এক মনোনয়ন প্রত্যাশী সাবেক ইউপি চেয়ারম্যান ও ছাত্রনেতা এ্যাডভোকেট আইয়ুব হোসেনও বিভিন্নভাবে মেয়র পদে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। দল যদি চায় তাহলে আওয়ামী লীগ থেকে নৌকা মার্কা নিয়ে ধামইরহাট পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রুপান্তরিত করার লক্ষে তিনি কাজ করার আহ্বান জানান। পিছিয়ে নেই উক্ত নির্বাচনে কাউন্সিলর প্রার্থীরাও।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি