ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উল্লাপাড়ায় জমি দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৩, ২৮ ডিসেম্বর ২০২০

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভার ঝিকিড়া মহল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের জমি অবৈধভাবে দখল করে পাকা দেয়াল নিমার্ণের অভিযোগ করা হয়েছে। রোববার বিকেলে উল্লাপাড়ার বাসিন্দা মাহবুবুল আলম বাচ্চু ঝিকিড়ার তুষার কান্তি সাহার পৈত্রিক সম্পত্তি দখল করে দেয়াল নিমার্ণ শুরু করেন। পরে উল্লাপাড়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেয়াল নিমার্ণ কাজ বন্ধ করে দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা চলছে। 

তুষার কান্তি সাহা উল্লাপাড়া মডেল থানায় দেওয়া অভিযোগ পত্রে বলেছেন, শ্রীকোলা মৌজার আরএস খতিয়ান ১৪৯ ও আরএস ৪৯৯ দাগে তার ৮ শতাংশ জমির কিছু অংশ কথিত মাহবুবুল আলম বাচ্চু হঠাৎ করে ২০/২৫ জন লোক নিয়ে এসে নিজের (বাচ্চু) জমি দাবি করে সেখানে পাকা দেয়াল নিমার্ণ শুরু করে। তুষার কান্তি বাঁধা দিলেও তা শোনেনি দখলদাররা। তুষার কান্তি আরো অভিযোগ করেছেন দখলদাররা তার জমির উপরে থাকা ঘর দরজাও ভাংচুর করে। এতে তার ন্যূনতম ২ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে। এ নিয়ে তার সম্প্রদায়ের লোকজনের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে। তিনি অবিলম্বে অবৈধ ভূমি দখল বন্ধ করতে আইন প্রয়োগকারী সংস্থার প্রতি অনুরোধ জানান। 

এ ব্যাপারে মাহবুবুল আলম বাচ্চুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ওই জমি ২০১৩ সালে দলিল ও খারিজ মূলে জনৈক কোবাদ আলীর নিকট থেকে কিনে নেন এবং তার ক্রয়কৃত সম্পত্তিতে তিনি স্থাপনা তৈরি শুরু করেন বলে উল্লেখ করেন। 

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানায় যোগাযোগ করলে উপ-পরিদর্শক মোঃ আলাল হোসেন জানান, তুষার কান্তির অভিযোগের প্রেক্ষিতে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থাপনা নিমার্ণ বন্ধ করে দিয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। উভয় পক্ষ যাতে কোন গোলযোগে লিপ্ত না হয় সেদিকে সজাগ দৃষ্টি রয়েছে পুলিশের। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি