ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৪ ১৪২৭

যশোরে এক লাখ ৯০ হাজার ডলারসহ আটক-৪ 

বেনাপোল প্রতিনিধি:

প্রকাশিত : ২৩:৩০, ২২ জানুয়ারি ২০২১ | আপডেট: ২৩:৫৬, ২২ জানুয়ারি ২০২১

যশোরের হামিদপুর এলাকা থেকে এক লাখ ৯০ হাজার মার্কিন ডলারসহ চার হুন্ডি পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শুক্রবার দুপুর ১২ টার দিকে কোমরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় পাচারের সময় এই ডলার আটক করা হয়। আটককৃত ডলার বাংলাদেশী টাকায় এক কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা। 

আটকৃতরা হলো যশোরের বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া গ্রামের সলেমানের ছেলে মিঠু মন্ডল (২৭), একই থানার ছোট আঁচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২৩), একই জেলার যশোর সদর থানার ললিতাদাহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা (৪০) ওরফে  হযরত, ও একই থানার নওদাগ্রামের তোরাব আলীর ছেলে রাকিবুল হাসান সাগর (২০)।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল মোঃ সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বিপুল পরিমান মার্কিন ডলার পাচারের লক্ষে চার জন পাচারকারী বেনাপোল হতে একটি লোকাল বাসযোগে যশোর হামিদপুর হতে ৫০০ গজ পূর্ব দিকে নেমে যশোর হতে ঢাকাগামী বাসে যাওয়ার জন্য অপেক্ষা করছে। 

এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর মোহাম্মদ ফারুক হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ অপারেশন পরিচালনা করা হয়। পাচারকারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পলায়নকালে বিজিবি দল তাদেরকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে কোমরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল প্রতিটিতে ১০ হাজার করে মোট এক লাখ ৯০ হাজার মার্কিন ডলার আটক করা হয়। যা বাংলাদেশি টাকায় এক কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা। 

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে আটককারীরা স্বীকার করেছে তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত রয়েছে। আটককৃত ডলারসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
 
উল্লেখ্য, গত ২০২০ সালে যশোর ব্যাটালিয়ন কর্তৃক ১১৯ কোটি ৮৮ লাখ ৮ হাজার ২৬৪ টাকা মূলের বিভিন্ন প্রকার চোরাচালানী মালামাল আটক করা হয়। এর মধ্যে ৬ কোটি ৮৭ লাখ ৮১ হাজার ৯৩১ টাকা মূল্যের মার্কিন ডলার আটক করা হয়। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি