ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

১৫ বছর পর ধামইরহাট পৌর নির্বাচন হচ্ছে কাল

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৪৫, ২৯ জানুয়ারি ২০২১

নওগাঁর ধামইরহাট পৌরসভা নির্বাচন দীর্ঘ প্রায় ১৫ বছর পর আগামীকাল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সীমানা জটিলতা নিয়ে দায়েরকৃত মামলার কারনে দীর্ঘদিন এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ভোটাররাও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। মামলা নিস্পত্তি হওযায় এবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাই ভোটারদের মাঝেও রয়েছে বাড়তি উৎসবের আমেজ। 

এদিকে নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ন সম্পন্ন করার লক্ষে ইতিমধ্যে সাবির্ক প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার বিকেলে প্রতিটি কেন্দ্র্রে ব্যালট পেপার ছাড়া নির্বাচনী সকল সরঞ্জাম  কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের নিকট হস্তান্তর করার পর সেগুলো আনসার ও পুলিশ পাহারায় কেন্দ্রে কেন্দ্রে পৌানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। নির্বাচনে মেয়র ,সংরক্ষিত নারী কাউন্সলির ও সাধারন কাউন্সিলর পদে মোট ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ধামইরহাট উপজেলা নির্বাচন ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন জানান, ধামইরহাট পৌরসভার নির্বাচন ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রের ৩৮টি বুথে অনুষ্ঠিত হবে। আজ শুক্রবার বিকেলে ব্যালট পেপার ছাড়া সকল মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের দিন সকালে প্রত্যেকটি কেন্দ্রে ব্যালট পেপার পৌছে দেয়া হয়। ৯টি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে ২০৮ পুলিশ ও ৫১ জন আনসার নিয়োগ রয়েছে। এছাড়া ষ্ট্যাইকিং ফোর্স হিসেবে র‌্যাব, দুই প্লাটুন (৪০ জন) বিজিবি ও পুলিশ বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। 

এছাড়া প্রতিটি কেন্দ্রে ১জন করে নির্বাহী ম্যাস্ট্রিসেট নিয়োগ করা হয়েছে। নির্বাচনে মেয়র পদে নৌকার মার্কার বর্তমান মেয়র আমিনুর রহমান,ধানের শীষের সাবেক পৌর প্রশাসক মাহবুবুর রহমান চৌধুরী চপল এবং নারকেল গাছ প্রতীক নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান এড.আইয়ুব হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১৭ জন নারী এবং ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন।

উল্লেখ্য, ধামইরহাট পৌরসভার প্রথম নির্বাচন ২০০৬ সালের ৩০ মে অনুষ্ঠিত হয়েছিল। সীমানা জটিলতায় হাইকোর্টে রীট দায়ের করার নির্বাচন বন্ধ ছিল। অবশেষে রীট নিষ্পত্তির পর তৃতীয় ধাপে আজ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ১২ হাজার ৬৪০ জন মোট ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৬ হাজার ২২৭ এবং নারী ৬ হাজার ৪১৩ জন ভোটার রয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি