ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নোয়াখালীতে মহাত্মা গান্ধীর ৭৩তম তিরোধান দিবস পালন 

নোয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত : ২২:০২, ৩০ জানুয়ারি ২০২১

যথাযোগ্য মর্যাদায় অহিংস আন্দোলনের নেতা মহাত্মা গান্ধীর ৭৩তম তিরোধান দিবস পালিত হয়েছে। শনিবার গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ গ্রামে ট্রাস্টের প্রধান কার্যালয়ে সকাল ৯টা থেকে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

তিরোধান দিবস পালন উপলক্ষে প্রথম পর্বে গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমারের নেতৃত্বে সহকর্মীগণ এবং অতিথিবৃন্দের অংশগ্রহণে সকালে গান্ধী স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সর্বধর্মীয় প্রার্থনা শেষে মহাত্মা গান্ধীর ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে ট্রাস্টের সম্প্রসারিত অফিস ভবন এবং সংস্কৃতি চর্চা কেন্দ্রের সভাকক্ষে গান্ধীজির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মঙ্গল প্রদীপ প্রজ্বলন করা হয়।

এরপর দ্বিতীয় পর্বে ট্রাস্টের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহা নব কুমারের সভাপতিত্বে ‘মহাত্মা গান্ধীর অহিংস নীতি এবং বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে প্রাসঙ্গিকতা’বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন এসো গড়ি উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আবদুল আউয়াল, জয়াগ কলেজের অধ্যক্ষ জুনাব আলী, ট্রাস্টের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা শংকর বিকাশ পাল, পিস্ কো-অর্ডিনেটর অসীম কুমার বকসী,ইন্টারনাল অডিটর মো. হাবিবুর রহমান। 

আলোচনা শেষে গান্ধী আশ্রম ট্রাস্টের সাংস্কৃতিক দলের অংশগ্রহণে গান পরিবেশন ও নাটিকা ‘মহাত্মা’অনুষ্ঠিত হয়।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি