ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

নওগাঁয় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪১, ৬ ফেব্রুয়ারি ২০২১

নওগাঁয় ভূল চিকিৎসায় বন্যা খাতুন (২১) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যায় নওগাঁ শহরের বেসরকারি ক্লিনিক মেট্র হাসপাতালে এ ঘটনা ঘটে। 

নিহত বন্যা নওগাঁ সদর উপজেলার চকপ্রান গ্রামের কোয়েল হোসেনের স্ত্রী। এই ঘটনায় শনিবার সকালে নিহতের লাশ নিয়ে বিচারের দাবিতে প্রসূতির স্বজনরা ওই ক্লিনিকে অবস্থান নেয়। তবে এসময় পুলিশের আশ্বাস পেয়ে তারা অবস্থান বাড়ি ফিরে যান। 

নিহত বন্যা খাতুনের স্বামী কোয়েল হোসেন জানান, আমার স্ত্রীর প্রসব ব্যথা উঠলে তাকে শুক্রবার সকাল ১০টার দিকে ওই ক্লিনিকে ভর্তি করি। এর এক ঘন্টা পর কোন কিছু পরীক্ষা না করে ডাঃ জেনিফা ইসলাম তিশা আমার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নিয়ে তড়িঘড়ি করে সিজার করে। এতে প্রসূতির অতিরিক্ত রক্তক্ষরণ হলে বিকেলের দিকে আবার দ্বিতীয় দফা অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে রক্তক্ষরণ বন্ধ করার চেষ্টা করে। পরে রক্তক্ষরণ বন্ধ না হলে প্রসূতিকে রাজশাহী মেডিকালে রেফার্ড করে ক্লিনিক কর্তপক্ষ। পরে সন্ধ্যার দিকে নিয়ে যাওয়ার পথে প্রসূতি মারা যায়। কায়েলের অভিযোগ ভুল চিকিৎসায় আমার স্ত্রীর মৃত্য হয়েছে। এই ঘটনার বিচার দাবি করে শনিবার সকালে নিহতের স্বজনরা ওই ক্লিনিকে অবস্থান নেন। পরে পুলিশ এসে বিচারের আশ্বাস দিলে তারা মৃত বন্যার লাশ নিয়ে বাড়ি ফিরে যায়।

এ বিষয়ে ডা: জেনিফা ইসলাম তিশা বলেন, ওই প্রসূতির অপারেশনে কোন ভুল হয়নি। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়ে থাকতে পারে।

এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানার ওসি মো. সোহরাওয়াদী হোসেন বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। থানায় মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে নওগাঁর সিভিল সার্জন ডা: এবিএম হানিফ বলেন, ঘটনাটি খুবই দু:খজনক। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি