ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাগেরহাটের তরুণীকে ফেরত দিল ভারতীয় পুলিশ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩০, ১০ মার্চ ২০২১

রোজিনা বেগম (২৬)

রোজিনা বেগম (২৬)

যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে রোজিনা বেগম (২৬) নামে ভারতে পাচারের শিকার এক বাংলাদেশি তরুণীকে ফেরত পাঠিয়েছে দেশটির পুলিশ। দুই বছর আগে ভালো কাজের প্রলোভনে দালালের মাধ্যমে সে ভারতে গিয়ে প্রতারণার শিকার হয়ে পুলিশের হাতে আটক হয়।

মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যা ৭টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ এ নারীকে ভারত সরকারের দেওয়া ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। ফেরত আসা তরুণী বাগেরহাট জেলার বাসিন্দা বলে জানা গেছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি মানবাধিকার সংগঠন আইনী সহায়তার মাধ্যমে ওই নারীকে পরিবারের কাছে পৌঁছে দিতে তাকে গ্রহণ করে।

বিষয়টি নিশ্চিত করে মানবাধিকার সংগঠন জাস্টিস অ্যান্ড কেয়ারের যশোর শাখার কর্মকর্তা মুহিত হোসেন জানান, ভালো কাজ দেয়ার নাম করে দালাল চক্র তাকে ভারতে নেয়। পরে তাকে আরেক দালালের হাতে বিক্রি করে চলে আসে। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাকে আটক করে আদালতে পাঠালে এক পর্যায়ে আশ্রয় হয় একটি এনজিও সংস্থার শেল্টার হোমে। পরে দুই দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি চালাচালির পর ট্রাভেল পারমিটে তিনি দেশে ফেরার সুযোগ পান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি