ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

মিনু-দুলুসহ বিএনপির ৪ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১২, ১৬ মার্চ ২০২১

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও দলটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালত-২ এ মামলাটি দায়ের করেন মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম। 

মামলায় গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পচাত্তরের ১৫ আগস্ট স্মরণ করিয়ে দিয়ে প্রাণনাসের হুমকি ও বর্তমান সরকার উৎখাতে রাষ্ট্র বিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়েছেন বলে জানান বাদি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আসলাম সরকার। এ সময় নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ্যাডভোকেট এএইচএম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

মামলার অপর আসামিরা হলেন- রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন। দন্ডবিধির ১২৩(ক)/১২৪(ক)/৩৪ ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে বলে জানান আইনজীবী আসলাম সরকার। 

নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির চারজন নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করার অনুমতি চেয়ে গত ৯ মার্চ রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়া যায়। এরপর আজ মঙ্গলবার আদালতে মামলা দায়ের করা হয়েছে। যেহেতু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমদন রয়েছে, সেহেতু আদালত সরাসরি মামলাটি আমলে নিয়েছেন।

খায়রুজ্জামান লিটন জানান, গত ৩ মার্চ নগর আওয়ামী লীগের প্রতিবাদ সভায় মিজানুর রহমান মিনুসহ বিএনপি নেতাদের ক্ষমা চাইতে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয়েছিল। গত ৬ মার্চ আল্টিমেটামের সময় শেষ হয়। এর মধ্যে গত রোববার মিজানুর রহমান মিনু ক্ষমা না চেয়ে দু:খ প্রকাশ করে বিবৃতি দেয়। ফলে ক্ষমা না চাওয়ায় নগর আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার সিদ্ধান্ত নেয়।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি