ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্লাস্টের নারী কর্মীর বিরুদ্ধে মানহানি মামলার চার্জ গঠন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০১, ১৫ মার্চ ২০২১

কক্সবাজারে এনজিও ব্লাস্টের নারী কর্মীর বিরুদ্ধে বিজিবির দায়ের করা শত কোটি টাকার মানহানি মামলার অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। 

আজ সোমবার (১৫ মার্চ) দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে দু’পক্ষের শুনানি শেষে ব্লাস্টের নারী কর্মী ফারজানার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। এই তথ্য নিশ্চিত করেন উভয়পক্ষের আইনজীবীরা।

বিজিবির পক্ষে প্রধান আইনজীবী এডভোকেট সাজ্জাদুল করিম জানিয়েছেন, আজ বিজিবির মানহানিকর এই মামলাটি বিচারক শুনানি করেন আদালত। বাদী-বিবাদী দুইপক্ষের বক্তব্য শুনেন। ব্লাস্টের নারী কর্মী ফারজানার মামলা থেকে অব্যাহতির আবেদন খারিজ করে মামলার অভিযোগ গঠন করার আদেশ দেন। একইসঙ্গে মামলার বিচার কার্যক্রমের অংশ হিসেবে স্বাক্ষী গ্রহণেরও আদেশ দেন আদালত। 

আইনজীবী আরও জানান, বিজিবির বিরুদ্ধে আসামি ফারজানার মানহানিকর বক্তব্য সম্বলিত একটি অডিও রেকর্ড রয়েছে। 

ব্লাস্টের কর্মীর পক্ষের প্রধান আইনজীবী এডভোকেট আবদু শুক্কুর জানান, বিজিবির বিরুদ্ধে ব্লাস্টের নারী কর্মী ফারজানা সংবাদপত্রে কোন বিবৃতি দেননি। তার বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৫০০ ধারায় এই মামলা প্রযোজ্য নয়। 

তিনি আরও জানান, আদালতের এই আদেশের বিরুদ্ধে জেলা জজ আদালতে রিভিশন মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য, গত বছরের ৮ অক্টোবর টেকনাফস্থ বিজিবি-২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে ব্লাস্টের ওই নারী কর্মীকে তল্লাশি করা হয়। পরে সে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এ নিয়ে দেশজুড়ে হইচই পড়ে যায়। 

কিন্তু তার স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের আলামত পাননি বলে প্রতিবেদন দেয় চিকিৎসকরা। এর প্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে ওই নারীর বিরুদ্ধে শত কোটি টাকার মানহানির মামলা করে বিজিবি। এরপর ২২ নভেম্বর তদন্ত প্রতিবেদন দেয় টেকনাফ থানা পুলিশ।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি